বাউয়েট এর রেজিস্ট্রার ড. মোঃ মোশারফ হোসেন এর সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি লাভ

ক্যাম্পাসের খবর নাটোর রাজশাহী বিভাগ

বাউয়েট, কাদিরাবাদ, নাটোর ২৩ নভেম্বর ২০১৯ ঃ বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) এর রেজিস্ট্রার ড. মোঃ মোশারফ হোসেন কে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি প্রদান করেছেন ব্রাজিলের ওঞগটঞ বিশ^বিদ্যালয়। মানব কল্যাণে তার বহুমুখী অবদানের জন্য ব্রাজিলের ওঞগটঞ বিশ^বিদ্যালয় ২০১৯ সালের অক্টোবরে তাকে সম্মানসূচক ডিগ্রী “ডক্টর অব হিউম্যানিটি” প্রদান করেন।

ড. মোশারফ শৈশব থেকেই মানব কল্যাণে আত্মনিয়োগে স্বপ্নচারী। তিনি ঢাকা বিশ^বিদ্যালয় থেকে সমাজ কল্যাণে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন এবং ২০১৬ সালে সমাজকর্মের উপর পিএইচডি ডিগ্রি লাভ করেন। যেকোন প্রাকিৃতিক দুর্যোগে-বিপদে বিপন্ন মানুষের পাশে দাঁড়ানো, এলাকার উন্নয়নে শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা, সমবায় সমিতি প্রতিষ্ঠা, শিশু-কিশোর এবং যুব সমাজের চরিত্র গঠনে এবং মূল্যবোধের অবক্ষয় রোধে খেলা-ধুলা, নাটক ও সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনা, বেকার যুবকদের জন্য কর্মসংস্থান ও প্রশিক্ষণের ব্যবস্থা করা, উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে সক্রিয় অংশগ্রহণ, দুঃস্থ ও এতিম শিশুদের শিক্ষা ও পুনর্বাসনের ব্যবস্থা করা, জুয়া, মাদকাসক্তি, ইভটিজিং সহ সকল প্রকার অসামাজিক কার্যকলাপের বিরুদ্ধে গঠন মূলক সামাজিক প্রতিরোধ গড়ে তোলা এবং পিছিয়ে পড়া জনগোষ্ঠির কল্যাণে তার নেয়া বিভিন্ন পদক্ষেপ তাকে সকলের আপনজনে পরিণত করেছে।

তিনি নিজ ইউনিয়নে কোন হাইস্কুল না থাকায় ১৯৯৫ সালে চিতলিয়া সমিতিরহাট উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। পশ্চিমপাড় বেড়ীবাঁধ প্রকল্প, ইসলামপুর আদর্শ মক্তব এবং সমিতিরহাটের বিদ্যুতায়ন তার আন্তরিক প্রচেষ্টার ফসল। তিনি পশ্চিমপাড় পানি ব্যবস্থপনা সমবায় সমিতি লিমিটেডের প্রতিষ্ঠাতা সভাপতি। ব্র্যাক-সমিতিরহাট গণপাঠাগারের প্রতিষ্ঠাতা সদস্য ও ট্রাস্টি, ইসলামপুর কিশোরী ক্লাবের প্রধান উপদেষ্টা এবং বহুমুখী জনকল্যাণমূলক সংগঠন আলোর পরশ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি।

ড. মোঃ মোশারফ হোসেন শরীয়তপুর সদর উপজেলার চিতলিয়া ইউনিয়নের আলহাজ্ব মোজাম্মেল হোসেন এবং আলহাজ্ব মমতাজ বেগম এর জৈষ্ঠ্য পুত্র । তিনি সকলের দোয় প্রার্থী।