বাউয়েট ক্যাম্পাসে অ্যাডভান্স ওয়েব প্রোগ্রামিং কর্মশালার সমাপনী অনুষ্ঠান

ক্যাম্পাসের খবর নাটোর

বাউয়েট, কাদিরাবাদ, নাটোরঃ গত ২৬ অক্টোবর ২০১৯ তারিখে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসের স্কাইলাইট হলে বাউয়েটের ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে ‘অ্যাডভান্স ওয়েব প্রোগ্রামিং-২০১৯’ কর্মশালার সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

প্রধান অতিথি বলেন, ‘এ ধরনের কর্মশালার মাধ্যমে শিক্ষার্থীরা হাতে কলমে শেখার সুযোগ পেয়েছে যা চাকুরি পাওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। বাউয়েটের ওয়েবসাইট কে আরো ডাইনামিক ও উন্নত করার জন্য তোমাদের পরামর্শ ও অবদানকে আমরা অবশ্যই মূল্যায়ন করবো। ’

বাউয়েটের আইসি বিভাগের প্রভাষক মোঃ জিহাদুর রহমানের উপস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আইসিই বিভাগের প্রধান- প্রফেসর ড. রুবাইয়াত ইয়াসমিন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্ট্রার ড. মোঃ মোশারফ হোসেন, শিক্ষকমন্ডলী, কর্মকর্তা ও ছাত্র-ছাত্রীগণ। প্রধান অতিথি ও আমন্ত্রিত অতিথিগণ অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদের হাতে সনদপত্র তুলে দেন। আইসিই বিভাগের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শিক্ষকমন্ডলী, কর্মকর্তা ও ছাত্র-ছাত্রীগণ উপভোগ করেন।

উল্লেখ্য যে, আইসিই ও সিএসই বিভাগের ৪৪ জন ছাত্র-ছাত্রী নিবন্ধের মাধ্যমে উক্ত কর্মশালায় অংশগ্রহণ করে। সিলিকন অরচার্ড লিমিটেডের লিড সফটওয়্যার ইঞ্জিনিয়ার মোঃ ইউসুফ আলী প্রধান প্রশিক্ষক হিসেবে কর্মশালা পরিচালনা করেন। উক্ত কর্মশালায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীরা পিএইচপি, সার্ভার, বুটস্ট্র্যাপ, ভার্সন কন্ট্রোল, প্রজেক্ট ম্যানেজমেন্ট, ডাটাবেজ, কøায়েন্ট সাইড স্ক্রিপটিং ল্যাঙ্গুয়েজ এবং এপিআই এর প্রায়োগিক দিকগুলো হাতে কলমে শেখার সুযোগ পেয়েছে।