বাউয়েট ক্যাম্পাসে ইন-জিনিয়াস স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ারিং প্রতিযোগিতার উদ্বোধন

ক্যাম্পাসের খবর নাটোর

বাউয়েট, কাদিরাবাদ, নাটোরঃ গত ২১ অক্টোবর ২০১৯ তারিখে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসের স্কাইলাইট হলে বাউয়েটের পুরকৌশল বিভাগের উদ্যোগে ‘জিপিএইচ ইস্পাত-প্রথম আলো ইন-জিনিয়াস স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ারিং প্রতিযোগিতা-২০১৯’ পরিচিতি পর্বের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল।

প্রধান অতিথি বলেন, ‘সিভিল ইঞ্জিনিয়ারদের নিয়ে এ ধরনের আয়োজন বাংলাদেশে প্রথম। ছাত্র-ছাত্রীদের ভালো প্রকৌশলী হতে এই উদ্যোগ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’ প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য শিক্ষার্থীদের প্রস্তুত করতে তিনি সব ধরনের সহযোগিতার আশ^াস দেন এবং প্রথম দশের মধ্যে অবস্থানকারী শিক্ষার্থীদের জন্য বিশ^বিদ্যালয়ের পক্ষ থেকে বিশেষ পুরস্কারের ঘোষণা দেন।

বাউয়েটের পুরকৌশল বিভাগের প্রভাষক সুরাইয়া হাসির উপস্থাপনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জিপিএইচ ইস্পাতের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আবদুল ওয়াহাব, বিশ^বিদ্যালয়ের পুরকৌশল বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার মোঃ রশিদুল হাসান, এসএন্ডএস লিমিটেডের প্রধান নির্বাহী কর্তকর্তা মাহবুব মোরশেদ ও প্রথম আলোর যুব কার্যক্রমের প্রধান মুনির হাসান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কর্ণেল মোহাম্মাদ হামিদুল হক, পিএসসি, অতিরিক্ত রেজিস্ট্রার ড. মোঃ মোশারফ হোসেন, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমন্ডলী, কর্মকর্তা ও ছাত্র-ছাত্রীগণ।

‘আজকের কাঠামো-নকশায় দৃঢ় হোক আগামীর পৃথিবী’ এই শ্লোগান নিয়ে প্রতিযোগিতার প্রথম পবের্র পরিচিতি ও দল নির্বাচনের কাজ শুরু হয়। বাউয়েটের পুরকৌশল বিভাগের গ্র্যাজুয়েট এবং জ্যেষ্ঠ শিক্ষার্থীরা এতে অংশ নেয়। প্রশ্ন ও উত্তরের আদান প্রদানের মাধ্যমে প্রতিযোতার পরিচিতি পর্ব সমাপ্ত হয়। উল্লেখ্য যে, ১৪ টি বিশ্ববিদ্যায়ের ৩০টি দল উক্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। চূড়ান্তভাবে ১০টি দলকে বাছাই করে পুরস্কৃত করা হবে।