বাউয়েট ক্যাম্পাসে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯’ উদ্যাপন

ক্যাম্পাসের খবর নাটোর

বাউয়েট, কাদিরাবাদ, নাটোরঃ গত ১২ ডিসেম্বর ২০১৯ তারিখে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসে দিনব্যাপী উৎসবমুখর পরিবেশে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯’ উদ্যাপন করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বলেন, ‘তোমরাই ডিজিটাল বাংলাদেশ গড়ার ভবিষ্যৎ কারিগর। তোমরাই পারবে সকল ডিজিটাল বাধা দূর করে দেশকে আরো উন্নতির শিখরে এগিয়ে নিতে।’ তিনি বলেন,‘এ দিবসটিকে আগামী বছর আরো উৎসবমুখর পরিবেশে উদ্যাপনের জন্য সব রকমের সহায়তা প্রদান করা হবে।’ তিনি শিক্ষার্থীদের ইন্টারনেটের সুফল ও কুফল সম্পর্কে জানা এবং তা মেনে চলার প্রতি গুরুত্ব প্রদান করেন।

দিবসটি উদ্যাপন উপলক্ষে ক্যাম্পাসকে সাজানো হয়। সকালে শিক্ষকমন্ডলী, কর্মকর্তা ও ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য র‌্যালী ক্যাম্পাসের প্লাজা শুরু হয়ে কদমতলা মোড়সহ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ক্যাম্পাসে ফিরে আসে। পরে নেক্্রাস ভবনের স্কাইলাইট হলে ‘সত্য মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে’ শীর্ষক এক বির্তক প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় আইসিই বিভাগের দল পক্ষে এবং সিএসই বিভাগের দল বিপক্ষ বির্তক উপস্থাপনা করে। বিতর্কে আইসিই বিভাগের দল বিজয়ী হয়েছে। শ্রেষ্ঠ বক্তা হয়েছেন দুইজন উভয় দলের দলনেতা- আইসিই বিভাগের মুর্শেদা নুসরাত ডেলা এবং সিএসই বিভাগের তাসনিম তাহরিমা। মডারেটর ছিলেন রসায়ন বিভাগের প্রভাষক মোঃ মইনুল ইসলাম, বিচারক মন্ডলী ছিলেন, সোসিলজি বিভাগের ভারপ্রাপ্ত প্রধান সিনিয়র প্রভাষক আল আমিন, গণিত বিভাগের প্রভাষক মোঃ আব্দুল্লাহ আল মামুন এবং মোঃ মাছুদার রহমান।

আইসিই বিভাগের প্রভাষক মোঃ জিহাদুর রহমানের উপস্থাপনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আইসিই বিভাগের প্রধান- প্রফেসর ড. রুবাইয়াত ইয়াসমিন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার লে. কর্ণেল (অব.) শেখ শামীম হোসেন, বিভিন্ন বিভাগের প্রধানগণ, শিক্ষকমন্ডলী, কর্মকর্তা ও ছাত্র-ছাত্রীগণ। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আইসিই বিভাগের সহকারী অধ্যাপক ড. মোঃ রুবেল বাশার অনুষ্ঠানের শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এ অনুষ্ঠানের জন্য সকলকে ধন্যবাদ জানান এবং বিতর্কে বিজয়ী দল ও রানার্স আপ দলকে পুরস্কার প্রদান করেন।