বাউয়েট ক্যাম্পাসে নবীনবরণ ও বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান

ক্যাম্পাসের খবর নাটোর

কাদিরাবাদ সেনানিবাস, নাটোরঃ গত ২২ ডিসেম্বর ২০১৯ তারিখে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসে ফল সেমিস্টারে ভর্তিকৃত শিক্ষার্থীদের নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জিওসি ১১ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, বগুড়া এরিয়া মেজর জেনারেল মোঃ সাইফুল আলম এসইউপি, এডব্লিউসি, পিএসসি।

প্রধান অতিথি বলেন, ‘বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক পরিচালিত এই বিশ্ববিদ্যালয়ের উন্নতি ও অগ্রগতির জন্য সেনাবাহিনী সব ধরনের সহযোগিতা প্রদান করবে। এখানে যারা শিক্ষকমন্ডলী আছেন তাদের চেষ্টা করতে হবে শিক্ষার গুণগত মান বজায়ে রেখে শিক্ষা প্রদান করা। তিনি শিক্ষার্থীরা শিক্ষার প্রতি অনুরাগী এবং আরো নিবিঢ় মনোনিবেশ করে ভাল ফলাফল করে প্রতিষ্ঠানের মান সব সময় সমুজ্জ্বল করবেন বলে প্রত্যাশা করেন।’

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল, ট্রেজারার কর্ণেল (অব.) মোহাম্মদ হামিদুল হক, পিএসসি, কাদিরাবাদ সেনানিবাসের স্টেশন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আশরাফুল ইসলাম, পিএসসি, সেনানিবাসসহ বিভিন্ন প্রতিষ্ঠানের আমন্ত্রিত অতিথিবৃন্দ, অনুষদের ডিনগণ, রেজিস্ট্রার, প্রক্টর, বিভাগীয় প্রধানগণ, ছাত্র কল্যাণ উপদেষ্টা, শিক্ষক মন্ডলী, কর্মকর্তা ও ছাত্র-ছাত্রীগণ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। সাংস্কৃতিক অনুষ্ঠানের সমন্বয় করেন বাউয়েট কালচারাল ক্লাবের সভাপতি ও সমাজবিজ্ঞান বিভাগের প্রধান সিনিয়র প্রভাষক মোঃ আল আমিন এবং সঞ্চালনা করে ইংরেজি বিভাগের রকিবুল হাসান, ব্যবসায় প্রশাসনের শিক্ষার্থী রিফাত তামান্না ও সিএসই বিভাগের শিক্ষার্থী ইয়াফি।

সন্ধ্যা সাড়ে সাতটায় সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। বাউয়েট শিক্ষার্থীদের অংশ গ্রহণে উক্ত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশাত্ত্ববোধক গান, বাউল গান, কবিতা আবৃত্তি, বিজ্ঞাপণ চিত্রনাট্য, ক্লাসিক নৃত্য,একক ও দলীয় নৃত্য, গীতি আলেখ্য, বাউয়েট লাইফ নিয়ে নাটিকা, গম্ভীরা ও ব্যান্ড সংগীত পরিবেশন করা হয়। নাচ গান ও সুরের মুর্ছনায় সাংস্কৃতিক অনুষ্ঠানটি দর্শক ও শ্রোতাদের সারাক্ষণ মাতিয়ে রেখেছিল। অনুষ্ঠানের শেষে প্রধান অতিথিকে নিজের লেখা কবিতার বই উপহার দেয় সিএসই বিভাগের শিক্ষার্থী ইফ্ফা তাবাসসুম এবং নিজের আঁকা চিত্রকর্ম উপহার দেয় আইসিই বিভাগের শিক্ষার্থী ফাহাদ হোসেন সাকিব।