বাউয়েট ক্যাম্পাসে ‘বাংলাদেশের টেকসই উন্নয়নে ইঞ্জিনিয়ারদের ভূমিকা’ শীর্ষক টেকনিক্যাল টক

ক্যাম্পাসের খবর নাটোর

বাউয়েট কাদিরাবাদ সেনানিবাস, নাটোরঃ গত ১৮ ডিসেম্বর ২০১৯ তারিখে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসের টিচার্স পয়েন্টে ‘বাংলাদেশের টেকসই উন্নয়নে ইঞ্জিনিয়ারদের ভূমিকা’ শীর্ষক টেকনিক্যাল টকের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে রিসোর্স পারসন ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও কম্পিউটার বিজ্ঞানী প্রফেসর ড. মোহাম্মদ কায়কোবাদ। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘তোমরা তরুণ শিক্ষার্থী তোমরাই দেশের ভবিষ্যত। তোমাদের মেধা ও চিন্তা শক্তি দিয়ে দেশকে বহূদূর এগিয়ে নিয়ে যেতে পারবে।’ তিনি শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন এবং জাতীয় পর্যায়ের সকল প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য উৎসাহিত করেন। অনুষ্ঠানের শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আমন্ত্রিত অতিথিকে ধন্যবাদ জানান এবং সম্মাননা স্মারক প্রদান করেন।

এছাড়া সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল এর সাথে সৌজন্য সাক্ষাত করেন প্রফেসর ড. মোহাম্মদ কায়কোবাদ। উভয়ের মধ্যে মতবিনিময়ের সময় তিনি বাউয়েটের গৃহীত শিক্ষাকার্যক্্রম, সহশিক্ষা, খেলা-ধুলাসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের ভূয়সি প্রশংসা করেন। তিনি ভবিষ্যতে এই বিশ^বিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং বিষয়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য প্রশিক্ষণের সহায়তা প্রদানের ইচ্ছা প্রকাশ করেন।
এসময় উপস্থিত ছিলেন বাউয়েটের রেজিস্ট্রার লেঃ কর্ণেল (অবঃ) শেখ শামীম হোসেন, বিভিন্ন বিভাগের প্রধানগণ এবং কর্মকর্তাগণ।