বাউয়েট ক্যাম্পাসে ১১শ জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড-২০১৯ অনুষ্ঠিত

ক্যাম্পাসের খবর নাটোর রাজশাহী বিভাগ

বাউয়েট, কাদিরাবাদ, নাটোরঃ গত ২৯ নভেম্বর ২০১৯ তারিখে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) এর ক্যাম্পাসে বাউয়েটের গণিত বিভাগের উদ্যোগে বাংলাদেশ গণিত সমিতির সহায়তায় ‘১১শ জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড-২০১৯’ অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

প্রধান অতিথি বলেন, ‘এ ধরনের প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের নিজেদের মেধার বিকাশ এবং বিশে^র দরবারে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’ তিনি প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী শিক্ষার্থী এবং আমন্ত্রিত অতিথিদের ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে আরো বড় পরিসরে এধরনের প্রতিযোগিতা আয়োজন করার জন্য তিনি সব ধরনের সহযোগিতার আশ^াস দেন।’

সকালে অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা, গণিত অলিম্পিয়াড, জাতীয় গণিত সমিতির পতাকা এবং বাউয়েট পতাকা উত্তোলন করেন। যথাক্রমে উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল, জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড কমিটির সদস্য সচিব ও বুয়েটের গণিত বিভাগের প্রফেসর ড. মোঃ মনিরুল আলম সরকার, জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড কমিটির সদস্য ও বুয়েটের গণিত বিভাগের প্রফেসর ড. মোঃ আব্দুল আলীম এবং রাজশাহী অঞ্চলের অলিম্পিয়াড কমিটির আহ্বায়ক ও বাউয়েট গণিত বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক মোঃ নাসির উদ্দীন। এসময় উপস্থিত ছিলেন বাউয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মোঃ মোশারফ হোসেন, ডিনগণ, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমন্ডলী, কর্মকর্তা ও ছাত্র-ছাত্রীগণ।

উল্লেখ্য যে, একযোগে দেশের চারটি অঞ্চলে একই দিনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগিতায় রাজশাহী অঞ্চলের ১৫টি বিশ^বিদ্যালয় ও কলেজের স্নাতক পর্যায়ের ১৩৫জন শিক্ষার্থী বাউয়েট ক্যাম্পাসে নিবন্ধন করে অংশগ্রহণ করে। বিকেলে স্কাইলাইট হলে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ও আমন্ত্রিত অতিথিগণ প্রতিযোগিতায় বিজয়ী ১০জন শিক্ষার্থীকে সম্মাননা স্মারক ও সনদপত্র প্রদান করেন।