বাউয়েট ক্যাম্পাসে ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

ক্যাম্পাসের খবর নাটোর

বাউয়েট, কাদিরাবাদ, দয়ারামপুর, নাটোরঃ গত ১৫ ফেব্রুয়ারী ২০২০ তারিখে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসে দিনব্যাপী উৎসবমুখর পরিবেশে ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বলেন, ‘৫ম প্রতিষ্ঠা বার্ষিকীর অঙ্গীকার এবং প্রত্যয় আমরা নিজের কাজ নিজে করবো-বিশ্ববিদ্যালয়ের সার্বিক কল্যাণে সবাই মনোনিবেশ করবো। তিনি আরো বলেন, ‘এই মুজিববর্ষে আমাদের ক্যাম্পাসে আন্তঃবিশ্ববিদ্যালয় টেকনোলজি প্রতিযোগিতা, খেলা-ধুলা, বিতর্ক প্রতিযোগিতা, দিবস উদযাপনসহ বেশ কয়েকটি মেগা ইভেন্ট রয়েছে। এছাড়া সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের অ্যাক্রিডিটেশন পাওয়ার জন্য সবাইকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে।’

সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল এবং কোষাধ্যক্ষ কর্ণেল (অব.) মোহাম্মাদ হামিদুল হক যথাক্রমে জাতীয় ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন। জাতীয় পতাকাকে সালাম প্রদান, শান্তির প্রতীক েশ্বত কবুতর উড়ানোর মাধ্যমে দিনের কর্মসূচী শুরু হয়। এছাড়া শিক্ষকমন্ডলী, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য র‌্যালী ক্যাম্পাসের প্লাজা থেকে শুরু হয়ে কদমতলা মোড় প্রদক্ষিণ করে আবার ক্যাম্পাসে ফিরে আসে। পরে বিশেষ মোনাজাত করে সকলের মাঝে মিষ্টি বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়। এ সময়ে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার লে: কর্ণেল (অব.) শেখ মোঃ শামীম হোসেন, সকল অনুষদের ডিনগণ, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমন্ডলী, ছাত্র-ছাত্রী ও কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য যে, ২০১৫ সালে ১৫ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ে সিই, সিএসই ও ইইই ৩টি বিভাগে ২১৭ জন শিক্ষার্থীদের নিয়ে নাটেরের বাগাতিপাড়া উপজেলার কাদিরাবাদ সেনানিবাসে অস্থায়ী ক্যাম্পাসে শিক্ষাকার্যক্রম উদ্বোধন করেন আইসিটি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইয়েদ আহমেদ পলক, এমপি।