বাগমারার পথে পথে উন্নয়নের ছোঁয়া

বাগমারা রাজশাহী

বাগমারায় এবারে উন্নয়নের ছোঁয়া লেগেছে রাস্তার দু’পাশে তৈরি সুদৃশ্য বেঞ্চ তৈরি, রাস্তার বিভিন্ন মোড়ের বটগাছের গোড়া বাঁধাই, বাজার লাইটিং ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের গেট নির্মাণের মাধ্যমে। আর এসব খুঁটিনাটি উন্নয়ন মূলক কাজ বাস্তবায়ন হতে চলেছে স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের নিজস্ব পরিকল্পনায়। আর বাগমারা উন্নয়ন প্রকল্পের নামে এসব উন্নয়ন মূলক কাজ এগিয়ে নিচ্ছেন কে.এন ইঞ্জিনিয়ারিং লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান।

কেএন ইঞ্জিনিয়ারিং লিমিটেড সূত্রে জানা গেছে, বাগমারার সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক উদ্যোগ নিয়ে বাগমারা উন্নয়ন প্রকল্প নামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের গেট, গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে বসার বেঞ্চ, বাজার ও রাস্তা লাইটিং, সীমানা ফলক, মাইলষ্টোন ও বটগাছের গোড়া বাঁধাইসহ শত শত উন্নয়ন মূলক কাজ বাস্তবায়ন করে চলেছেন।

প্রকল্পের আওতায় ইতিমধ্যে রাস্তার দুই পাশে পথচারীদের বসার জন্য দুইশতাধিক বেঞ্চ নির্মাণ, বাগমারার গুরুত্বপূর্ন রাস্তার প্রান্তে ৮ টি সীমানা ফলক নির্মাণ করা হয়েছে। এছাড়া উপজেলার শিকদারী থেকে ভবানীগঞ্জ, শিকদারী থেকে তাহেরপুর ও ভবানীগঞ্জ থেকে মচমইল পর্যন্ত রাস্তায় প্রায় অর্ধশতাধিক মাইলষ্টোন নির্মাণ করা হয়েছে এই প্রকল্পের মাধ্যমে। একই সাথে এই্ প্রকল্পের মাধ্যমে সালেহা ইমারত ডিগ্রি কলেজ, যাত্রাগাছি ফাজিল মাদ্রাসা, লাড়–পাড়া মডেল উচ্চ বিদ্যালয়, ভবানীগঞ্জ শিশু ও শিল্পকলা একাডেমি ও বাগমারা থানার প্রবেশ পথে নির্মাণ করা হয়েছে সুদৃশ্য গেট।

আর এসব উন্নয়ন মূলক কাজ কেএন ইঞ্জিনিয়ারিং লিমিটেডের একদল দক্ষ কর্মী বাহিনী ও প্রকৌশলীরা বাস্তবায়ন করে চলেছে।

যাত্রাগাছি ফাজিল মাদরাসার অধ্যক্ষ নুরুল ইসলাম ও লাড়–পাড়া মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমাইল হোসেন জানান, তাদের প্রতিষ্ঠানে বাগমারা উন্নয়ন প্রকল্পের আওতায় তারা গেট নির্মাণ করে নিয়েছেন। এছাড়া বিদ্যালয় চত্বরে ছাত্রছাত্রীদের বসার জন্য সুদৃশ্য টাইলস লাগানো বেঞ্চ নির্মাণ করা হয়েছে।

এ প্রসঙ্গে কেএন ইঞ্জিনিয়ারিং লি. এর চেয়ারম্যান মনিমুল হক জানান, ইঞ্জি: এনামুল হকের স্বপ্ন একটি সুন্দর পরিচ্ছন্ন ও সমৃদ্ধশালী বাগমারা গঠন করা। তাঁর স্বপ্ন বাস্তবায়নের জন্য তাঁর পরিকল্পনা অনুযায়ী এসব উন্নয়ন মূলক কাজ হাতে নেওয়া হয়েছে। এই প্রকল্পের আওতায় আগামীতে আরো দুইশতাধিক উন্নয়ন মূলক কাজ বাস্তবায়ন করা হবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

খবরটি প্রকাশিত হয়েছেঃ ডেইলি সানশাইন