বাগমারায় চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল

বাগমারা রাজশাহী

জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে রাজশাহীর বাগমারার গোয়ালকান্দি ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আব্দুস সালামের দলীয় মনোনয়ন প্রত্যাহার করা হয়েছে। একই সঙ্গে তাকে বহিষ্কার করা হয়েছে আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ থেকে।

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা স্বাক্ষরিত এ চিঠি নির্বাচন কমিশনে জমা দেওয়া হয়েছে। বাগমারা উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তফা তথ্যটি জানান।

তিনি বলেন, এ সংক্রান্ত একটি আদেশ মঙ্গলবার (৩ মে) রাতে তাদের কাছেও পৌঁছেছে। বর্তমানে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এতে বলা হয়েছে, রাষ্ট্রবিরোধী ও সন্ত্রাসী কার্যকলাপে জড়িত থাকায় আব্দুস সালামের দলীয় মনোনয়ন প্রত্যাহার করা হয়েছে। এছাড়া দলের প্রাথমিক সদস্য পদ থেকেও তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এখন নির্বাচন কমিশন আইনের আলোকে ব্যবস্থা নেবে বলে জানান তিনি।

এদিকে রাজশাহী জেলা পুলিশ সুপার নিশারুল আরিফ বলেন, আব্দুস সালামের বিরুদ্ধে জঙ্গি সংশ্লিষ্টার অভিযোগ উঠেছে। তার জেএমবি সদস্য হওয়ার বিষয়ে পুলিশ খোঁজ-খবর নিচ্ছে।

আগামী ৭ মে গোয়ালকান্দি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আলমগীর সরকার বিদ্রোহী প্রার্থী হিসেবে সেখানে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অভিযোগ রয়েছে ইউনিয়নের রামরামা গ্রামে আলমগীর সরকারের বাড়িতেই ছিল জেএমবির মিডিয়া সেন্টার। তিনি এবার ইউপি নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী হওয়ায় গত ২৫ এপ্রিল তাকেও দল থেকে বহিষ্কার করা হয়েছে। তাই প্রার্থী নিয়ে এ ইউনিয়নে বেকায়দায় দলটি।

খবরঃ বাংলানিউজ