বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভ্রাম্যমাণ চিকিৎসা ব্যবস্থা চালু

বাগমারা রাজশাহী

রাজশাহীর বাগমারায় উপজেলা জুড়ে ভ্রাম্যমান চিকিৎসা সেবা কার্যত্রম পরিচালিত করে চলেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা।

শনিবার দুপুরে সালেহা ইমারত কোল্ড স্টোরেজের সামনে ভ্রাম্যমান চিকিৎসা সেবা প্রদানকারী চিকিৎসকদের সাথে সাক্ষাত হয় বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের।

এ সময় তিনি চিকিৎসকদের বলেন, কোন মানুষ যেন চিকিৎসা থেকে বঞ্চিত না হয়। চিকিৎসা পাওয়া প্রতিটি জনগণের মৌলিক অধিকার। প্রধানমন্ত্রীর নির্দেশনা মতো সকল মানুষের সুচিকিৎসা নিশ্চিত করতে হবে। চিকিৎসকের অবহেলায় কোন রোগী যেন মারা না যায়।

করোনা ভাইরাসে কারণে লোকসমাগম নেই বললেই চলে। সে কারণে ভ্রামামাণ চিকিৎসাসেবা কার্যক্রম পরিচালিত হচ্ছে। বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসাসেবা প্রদান করে চলেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভ্রাম্যমান এই মেডিকেল টীম।

বর্তমানে যে কোন রোগের সমস্যায় মোবাইল ফোনেও সার্বোক্ষণিক চিকিৎসাসেবা পাওয়া যাচ্ছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের মাধ্যমে। ভ্রাম্যমান মেডিকেল টীমের দায়িত্বে ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ আব্দুল মোতালেব, আরএমও ডাঃ আমিরুল ইসলাম সহ সহযোগীরা।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. গোলাম রাব্বানী বলেন, করোনা সংকটের শুরু থেকেই আমরা প্রস্তুত আছি। কোন ব্যক্তি যেন বিনা চিকিৎসায় মারা না যায় সে জন্য ভ্রাম্যমান টীমের মাধ্যমে বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসা সেবা প্রদানের ব্যবস্থা করা হচ্ছে। করোনা সংকট সমাধান না হওয়া পর্যন্ত এই ভ্রাম্যমান চিকিৎসা সেবা কার্যক্রম অব্যাহত থাকবে।

খবর কৃতজ্ঞতাঃ  দৈনিক সানশাইন