বাঘার অপহৃত প্রধান শিক্ষক সিংড়ায় উদ্ধার

বাঘা রাজশাহী

রাজশাহীর বাঘা উপজেলার চাতারা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক এমদাদুল হককে অপহরণের ১১দিন পর জীবিত উদ্ধার করেছে র‌্যাব-৫। নাটোরের আটখোলা এলাকায় অভিযান চালিয়ে চার অপহরণকারীকেও আটক করা হয়।

এ সময় ওরা অপহৃত শিক্ষককে হত্যার প্রস্তুতি নিচ্ছিলো। বুধবার বেলা সাড়ে ১১টায় র‌্যাব-৫ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।
আটককৃতরা হলেন- মূল পরিকল্পনাকারী মোশারফ হোসেন (৪১), বুলু আকন্দ (৫৬), শাহ আলম (২৫) ও আব্দুল রাজ্জাক (৪০)। এদের মধ্যে আব্দুল রাজ্জাকের সিরাজগঞ্জ জেলার তাড়াশে এবং বাকিরা নাটোর জেলার বাসিন্দা।
র‌্যাব-৫ সূত্র জানায়, প্রধান শিক্ষক এমদাদুল হককে ১১ দিন আগে পাওনা ৫০,০০০ টাকা দেয়ার কথা বলে নাটোরের জামতলা নামক স্থানে নিয়ে আসে মোশারফ হোসেন। পরে অস্ত্রের মুখে জিম্মি করে দুর্গম এলাকায় নিয়ে আসে অপহরণকারী দল। পরিকল্পনার অংশ হিসেবে অন্য সদস্যরা সিরাজগঞ্জ থেকে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ না দিলে শিক্ষক এমদাদ মেরে ফেলারও হুমকি দেয়া হয়। ঘটনার পর থেকেই তদন্ত শুরু করে র‌্যাব-৫। একপর্যায়ে তারা ভিকটিমের অবস্থান নিশ্চিত করতে সক্ষম হন। এরপর মঙ্গলবার দিনভর অভিযান চালিয়ে শিক্ষককে উদ্ধার করেন। একই সাথে চার অপহরণকারীকেও গ্রেপ্তার করতে সক্ষম হয়। তাদের কাছ থেকে দেশীয় তৈরি ধারালো অস্ত্রও উদ্ধার করা হয়।