বাঘায় কমিউনিটি ক্লিনিকের পরিবেশ রক্ষায় উপজেলা চেয়ারম্যানের উদ্যোগ গ্রহন

বাঘা রাজশাহী রাজশাহী বিভাগ

রাজশাহীর বাঘা উপজেলায় কমিউনিটি ক্লিনিক সমূহ পরিস্কার, পরিচ্ছন্ন পরিবেশ গড়ার লক্ষে উদ্যোগ গ্রহন করেছেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান জননেতা মাওলানা জিন্নাত আলী। যার ধারাবাহিকতায় গত সোমবার দুপুরে উপজেলার আড়ানী কুশাবাড়িয়া কমিউনিটি ক্লিনিকে স্থানীয়দের সহযোগীতায় আগাছা নির্মূলসহ পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য চতুর দিকে বাঁশের তৈরী বেষ্টনী দেয়া কার্যক্রমের উদ্বোধন করেন।

উপজেলা চেয়ারম্যান জিন্নাত আলী জানান, কমিউনিটি ক্লিনিক, হাসপাতাল সেবামূলক প্রতিষ্ঠান। যে জায়গায় অসুস্থ্য মানুষ সুস্থ্যতার প্রত্যয় নিয়ে আসেন। সেই জায়গাটাই যদি স্বাস্থ্য সম্মত না থাকে তাহলে সেখানে সাধারণ মানুষ কি সেবা আশা করবে। এ জন্য তিনি স্থানীয়দের সহযোগীতায় এই উদ্দ্যোগ গ্রহন করেন। তিনি আরো জানান, উপজেলায় ১৯টি কমিউনিটি ক্লিনিক রয়েছে। সকল কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্য সম্মত পরিবেশ বজায় রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন।

উপজেলার আড়ানী কুশাবাড়িয়া কমিউনিটি ক্লিনিকের কর্তব্যরত (সি,এইচ,সি,পি) শিলা খাতুন জানান, উপজেলা চেয়ারম্যান যে উদ্যোগ গ্রহন করেছন তা জনকল্যানে খুবই উপকারী। তিনি তার এ উদ্যোগকে অব্যাহত রাখার জন্য সহযোগিতা কামনা করেন।