বাঘায় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সবজি বিতরণ অব্যাহত

বাঘা রাজশাহী

রাজশাহীর বাঘায় চলমান করোনা সংকট মোকাবেলায় সরকারের দেয়া খাদ্য সহায়তা ত্রাণের চালের সাথে স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের পক্ষ থেকে সবজি বিতরণ অব্যাহত রয়েছে। শনিবার চরাঞ্চলে উৎপাদিত সবজি ন্যায্য মূল্যে কিনে এলাকার তিনটি ইউনিয়নের ১১৩০ দরিদ্র পরিবারের মাঝে বিতরণ করা হয়।

করোনাভাইরাসের প্রভাবে গত একমাস যাবত লকডাউন ঘোষনার পর থেকে মানুষ নানা আতঙ্কের মধ্যে দিয়ে জীবন-যাপন করছে। সবকিছু বন্ধ হয়ে যাওয়ায় কর্মহীন হয়ে পড়েছেন শ্রমজীবিরা। সরকারি ভাবে এসব মানুষদের সহায়তা দেয়া হচ্ছে। পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগেও অনেক ত্রাণ সহায়তা দিচ্ছেন। এর মধ্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের পক্ষ থেকে সবজি পেয়ে খুশি হচ্ছেন দরিদ্ররা।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর এপিএস সিরাজুল ইসলাম বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে কৃষকরা যাতে তাদের উৎপাদিত সবজি ন্যায্য মূল্যে বিক্রি করতে পারেন এবং কর্মহীন দরিদ্ররাও সবজির চাহিদা মেটাতে পারে, এসব কথা বিবেচনা করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি, তার নির্বাচনী এলাকায় সরকারের দেওয়া খাদ্য সহায়তার পাশাপশি নিজস্ব অর্থায়নে ন্যায্য মূল্যে হরেক রকম সবজি যেমন- লাউ, মিষ্টি কুমড়া, করলা, আলু, পুইশাক ইত্যার্দি বিতরণ অব্যাহত রেখেছেন।

শনিবার দিনব্যাপী উপজেলার তিনটি ইউনিয়ন-বাউসা, পাকুড়িয়া ও চকরাজাপুর এইনিয়নে সামাজিক দুরুত্ব বজায় রেখে বাড়ি-বাড়ি গিয়ে ত্রাণের চালের সাথে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দেয়া সবজি মিষ্টি কুমড়্,াআলু ও পুইশাখ বিতরণ করা হয়।

এই তিন ইউনিয়নের চেয়ারম্যান আজিজুল আযম, শফিকুল ইসলাম শফিক ও মেরাজুল ইসলাম জানান, পর্যায় ক্রমে সরকারি ভাবে পাওয়ার ত্রাণের চালের সাথে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পক্ষ থেকে হরেক রকম সবজি পেয়ে খুশি হচ্ছেন হতদরিদ্ররা।

খবর কৃতজ্ঞতাঃ দৈনিক সানশাইন