বাঘায় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর ত্রাণে সবজির সঙ্গে এবার ডিম পাচ্ছেন দুস্থরা

বাঘা রাজশাহী

রাজশাহীর বাঘায় চলমান করোনা সংকোট মোকাবেলায় সরকারের দেয়া খাদ্য সহায়তা ত্রাণের চালের সাথে স্থানীয় সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের পক্ষ থেকে সবজি বিতরণ অব্যাহত রয়েছে। মঙ্গলবার সবজির সাথে নতুন ভাবে ১০টি করে ডিম দেয়া শুরু হয়েছে। এতে করে অস্বচ্ছলদের মুখে লক্ষ করা গেছে স্বস্তির হাসি।

মরণব্যাধী করোনা ভাইরাসের প্রভাবে গত একমাস যাবত লকডাউন ঘোষনার পর থেকে মানুষ নানা আতঙ্কের মধ্যে দিয়ে জীবন-যাপন করছে। সবকিছু বন্ধ হয়ে যাওয়ায় কর্মহীন হয়ে পড়েছেন শ্রমজীবিরা। সরকারি ভাবে এসব মানুষদের ত্রাণ সহায়তা দেয়া হচ্ছে। পাশা-পাশি ব্যক্তিগত উদ্যোগেও অনেক ত্রাণ সহায়তা দিচ্ছেন।

এরমধ্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের পক্ষ থেকে সবজি ভান্ডার হিসাবে খ্যাত বাঘার চরাঞ্চলে উৎপাদিত- করলা, পটল, মিষ্টি কুমড়া, লাউ, আলু, পুইশাক, পেঁয়াজ সবজি ন্যায্য মূল্যে কিনে এলাকার দরিদ্রদের মাঝে বিতরণ অব্যাহত রয়েছে। পাশাপাশি মঙ্গলবার থেকে যোগ হয়েছে ১০টি করে ডিম বিতরণ।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর এপিএস সিরাজুল ইসলাম বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে কৃষকরা যাতে তাদের উৎপাদিত সবজি ন্যায্য মূল্যে বিক্রি করতে পারেন এবং কর্মহীন দরিদ্ররাও সবজির চাহিদা মেটাতে পারে,এসব কথা বিবেচনা করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি, তার নির্বাচনী এলাকায় সরকারের দেওয়া খাদ্য সহায়তার পাশাপশি নিজেস্ব অর্থায়নে ন্যায্য মূল্যে হরেক রকম সবজি বিতরণের উদ্যোগ নেন। পরবর্তীতে উপকার ভোগিদের নানা সমস্যার কথা চিন্তা করে মঙ্গলবার দুপুরে আড়ানী ইউনিয়নে চাল ও সবজির সাথে ৯০ পরিবারের মাঝে ১০টি করে ডিম বিতরণ করা হয়। করোনা পরিস্থিতি সাভাবিক না হওয়া পর্যন্ত এ ধারা অব্যাহত থাকবে বলেও উল্লেখ করেন সিরাজুল ইসলাম।

আড়ানী ইউনিয়নের বিথী খাতুন, নাজিমন ও মালেকা বেগম বলেন, সরকার আমাদের ঘরে থাকার নির্দেশ দেওয়ায় আমরা কর্মহীন হয়ে অনেক কষ্টের মধ্যে দিন যাপন করছি। এ অবস্থায় সরকারের দেয়া ত্রাণের চালের সাথে আমাদের চারঘাট-বাঘার সাংসদ বিভিন্ন ভাবে আমাদের খোঁজ খবর নিচ্ছেন এবং তাঁর লোক মারফত বাড়ি-বাড়ি সবজি বিতরণের পাশাপাশি মঙ্গলবার পরিবার প্রতি ১০টি করে ডিম দেওয়ায় আমরা তাঁর প্রতি কৃতজ্ঞ।

এ সময় বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. লায়েব উদ্দিন লাভলু। উপস্থিত ছিলেন, নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, আড়ানী ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, আড়ানী পৌর আ’লীগের সভাপতি মতিউর রহমান মতি ও রাজশাহী জেলা মহিলা আওয়ামী লীগের নেত্রী জয় জয়ন্তি সরকার।

খবর কৃতজ্ঞতাঃ দৈনিক সানশাইন