বাঘায় প্রাক্তন স্কুল শিক্ষার্থী উদ্যমী তরুণদের মানবতার হাত

বাঘা

পাঠিয়েছেন মোঃ তৌহিদ আল হামিদ দিপু, বাঘা থেকেঃ

একটা স্কুলের গল্প বলি, গল্প বলি সেই স্কুলের কিছু উদ্যমী প্রাক্তন তরুণদের। এই দুর্ভোগের দিনে কোন ইফতার অনুষ্ঠান নয়, নয় কোন খাবার দাবারের বাহারি আয়োজন, তবুও একটা স্কুলের প্রাক্তন ছাত্র-ছাত্রীরা একত্রিত হয়ে একজোট হয়ে করে যাচ্ছে অসামান্য একটি কাজ।

স্কুলটির নাম দাদপুর গড়গড়ী উচ্চ বিদ্যালয়। স্কুলটি  জেলা শহরের কোন নামী দামী স্কুল না, এমনকি উপজেলার ও কোন স্কুল না। রাজশাহী শহর হতে ৫০ কিলোমিটার দূরে বাঘা উপজেলার ২ নং গড়গড়ী ইউনিয়নের একটা স্কুল। এই স্কুলের বিভিন্ন ব্যাচের কিছু উদ্যমী প্রাক্তন শিক্ষার্থীরা নিজেদের মধ্যে যোগাযোগ করে টাকা উঠিয়ে পাশে দাঁড়িয়েছে এলাকার অসহায় অসচ্ছ্বল পরিবারের পাশে।

 

তাদের সাথে ঈদ আনন্দ ভাগ করে নেবার জন্য পাঠিয়েছে ঈদ উপহার। অক্লান্ত পরিশ্রমে কিছু সেচ্ছাসেবক ১৭০ টি অসহায় পরিবারে পৌঁছে দিয়েছে ঈদ উপহার। ঈদ উপহার প্যাকেজে ছিলো ৮ কেজি চাল, ১ কেজি তেল, ১কেজি চিনি, ১ কেজি পেঁয়াজ, ৫০০ গ্রাম মসুরের ডাল, ৫০০ গ্রাম কালাইয়ের ডাল, ১ প্যাকেট বনফুল লাচ্ছা সেমাই, ১ কেজি আটা, ১ টি লাইফবয় সাবান, ১ প্যাকেট গুড়া দুধ, ১ কেজি মিষ্টি কুমড়া, ২৫০ গ্রাম কাঁচা মরিচ। সেই সাথে কিছু ফ্যামিলিকে প্রদান করা হয়েছে নগদ কিছু অর্থ যা দিয়ে তারা ঈদ কে করতে পারে আনন্দময়।

একা আমরা কিছুই না, মিলিত ভাবে চাইলে আমরা অনেক কিছু। একটা স্কুল হয়ে উঠেছে একটা সমাজের আশা ভরসার প্রতিক। এমন স্কুল নিয়ে গর্ব করাই যায়। আমি গর্বিত আমি এই স্কুলের প্রাক্তন।