বাঘায় প্রার্থিতা ফিরে পেলেন বিএনপির বিদ্রোহী মেয়রপ্রার্থী

বাঘা রাজশাহী রাজশাহী বিভাগ

রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌরসভা নির্বাচনে আপিলের মাধ্যমে বিএনপির বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী নজরুল ইসলাম মেয়র পদে তার প্রার্থিতা ফিরে পেয়েছেন।

মনোনয়নপত্র বাতিলের পর প্রার্থিতা ফিরে পেতে আপিল করেন তিনি। পরে সোমবার (০৭ ডিসেম্বর) বিকেলে তার মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেন জেলা রিটার্নিং অফিসার।

জেলা নির্বাচনী আপিল বোর্ডের প্রধান, রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী জানান, শুনানি শেষে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

রাজশাহী জেলা নির্বাচন কর্মকর্তা আমিরুল ইসলাম জানান, গত বৃহস্পতিবার আড়ানী পৌরসভার বর্তমান মেয়র এবং পৌর বিএনপির আহ্বায়ক নজরুল ইসলামের হলফ নামায় স্বাক্ষর না থাকায় মেয়র পদে প্রার্থিতা অবৈধ ঘোষণা করেন বাঘা উপজেলা রিটার্নিং অফিসার হামিদুল ইসলাম।

এ ঘটনায় নজরুল ইসলাম ওই দিনই জেলা নির্বাচনের আপিল বোর্ডের প্রধান রাজশাহী জেলা প্রশাসক মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরীর কাছে প্রার্থিতা ফিরে পেতে আবেদন করেন। তার আবেদনের প্রেক্ষিতে সোমবার শুনানি অনুষ্ঠিত হয়। পরে মেয়র পদে তার প্রার্থিতা বৈধ ঘোষণা হয়েছে।

এদিকে, আড়ানীর ৪নং ওয়ার্ড কাউন্সিলর আমিরুল ইসলাম সোমবার কাউন্সিলর পদ থেকে মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন বলে জানিয়েছেন বাঘা উপজেলা রিটার্নিং অফিসার হামিদুল ইসলাম।

বাংলানিউজ-http://www.banglanews24.com/fullnews/bn/447236.html