বাঘায় ৩ ইউনিয়নে ১৩৪ প্রার্থীর মনোনয়নপত্র জমা

বাঘা রাজশাহী

রাজশাহীর বাঘা উপজেলা আড়ানী, বাউসা ও চকরাজাপুর এ ৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১০ জন চেয়ারম্যানসহ সাধারণ ও সংরক্ষিত আসনে ১৩৪ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। সোমবার বিকেল ৫টা পর্যন্ত নিজ নিজ সমর্থিতদের নিয়ে উপজেলা নির্বাচন অফিসে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা এ মনোনয়নপত্র জমা দিয়েছেন ।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আড়ানী ইউনিয়নে চেয়ারম্যান পদে তিন জন প্রার্থী মনোনয় পত্র জমা দেন। প্রার্থীরা হলেন-বিএনপি’র মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সভাপতি প্রভাষক নাসির উদ্দিন, আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রভাষক রফিকুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী মশিউর রহমান রাঙ্গা। এ ইউনিয়নে সাধারণ আসনে ২৪ জন ও সংরক্ষিত নারী আসনে ৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন ।

বাউসা ইউনিয়নে চেয়াম্যান পদে ৫ জন মনোনয়নপত্র জমা দেন। প্রার্থীরা হলেন-বিএনপি’র মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও উপজেলা বিএনপি’র সদস্য আশরাফ আলী মলিন, আওয়ামীলীগের মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শফিকুর রহমান শফিক, স্বতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপি’র প্রচার সম্পাদক আনোয়ার হোসেন পলাশ ও আওয়ামীলীগ নেতা আবদুল করিম, উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক ও সাবেক চেয়ারম্যান নুর মোহাম্মদ তুফান। এ ইউনিয়নে সাধারণ আসনে ৩৩ জন ও সংরক্ষিত নারী আসনে ৯ জন।

13094277_1704636246457901_7337501197796439936_n

চকরাজপুর ইউনিয়নে ২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। প্রার্থীরা হলেন-বিএনপি’র মনোনীত প্রার্থী উপজেলা বিএনপি’র সদস্য মোজাম্মেল হক দুলাল সরকার, আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ইউনিয়ন আওয়ামলীগের সভাপতি ডিএম বাবলু মনোয়ার দেওয়ান।

তবে স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামলীগের সহ-সভাপতি আযিযুল আলম মঙ্গলবার মনোনয়নপত্র জমা দিবেন বলে তিনি জানান। এ ইউনিয়নে সাধারণ আসনে ৩৭ জন ও সংরক্ষিত নারী আসনে ১২ জন প্রার্থী পৃথকভাবে নিজ নিজ সমর্থনদের নিয়ে উপজেলা নির্বাচন অফিসে সোমবার বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

৬ষ্ঠ ধাপে আড়ানী, বাউসা ও নবগঠিত পদ্মার চরাঞ্চলের চকরাজাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছিল। এ তিনটি ইউনিয়নে আগামী ৪ জুন নির্বাচন। তবে একদিন বাড়িয়ে ৯ মে এর পরিবর্তে ১০ মে মনোনয়নপত্র জমাদানের শেষ দিন ধার্য্য করেছেন নির্বাচন অফিস। ১১ ও ১২ মে মনোনয়নপত্র যাছাই-বাছাই। ১৯ মে মনোনয়নপত্র প্রত্যাহার। ২০ মে প্রতীক বরাদ্দ।

আমানুল হক আমান, বাঘা