বাদশাকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে বিক্ষোভ

রাজশাহী

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশাকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রাজশাহীবাসীর ব্যানারে সোমবার (২৪ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টা থেকে মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে ঘণ্টাব্যাপী এ বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।

সমাবেশের আগে একটি বিক্ষোভ মিছিল মহানগরীর বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বিক্ষোভ মিছিল থেকে সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকে হুমকিদাতার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়।  বিক্ষোভ মিছিল শেষে মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন- কৃষকনেতা রফিকুল ইসলাম পিয়ারুল, মহানগরীর ৭নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি, রাজশাহী আইনজীবী সমিতির সহ-সভাপতি এন্তাজুল হক বাবু, নারী নেত্রী তসলিমা খাতুন, রাজশাহী মুক্তিযুদ্ধ চেতনা বাস্তবায়ন কমিটির সম্পাদক মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, মহানগর ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল ও মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রমানিক দেবু।

এর আগে গত রোববার (২২ ডিসেম্বর) মহানগরীর পবা নতুনপাড়া এলাকার গাঙ্গপাড়া খালের দু’পাশের বাড়ি-ঘর স্থপনা উচ্ছেদ শুরু করে রজাশাহী পানি উন্নয়ন বোর্ড।

কিন্তু পুনর্বাসন না করে এ শীতের মধ্যে অধিবাসীদের উচ্ছেদ করার প্রতিবাদ জানান ফজলে হোসেন বাদশা। তিনি গাঙ্গপাড়া এলাকায় অবস্থান নিয়ে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন। আর মানবিক কারণে তাদের কিছু দিন সময় দেওয়ার জন্য সুপারিশ করেন। তখন তাকে ফোন করে প্রাণনাশের হুমকি দেওয়া হয়। এ নিয়ে বোয়ালিয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজ