বান্ধবীর পাশ দিয়ে যাওয়ায় রাবির দুই শিক্ষার্থীকে পিটিয়ে আহত ছাত্রলীগ

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

বান্ধবীর পাশ দিয়ে হেটে যাওয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মার্কেটিং বিভাগের দুই শিক্ষার্থীকে পিটিয়ে গুরুতর আহত করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের পুরাতন ফোকলোর চত্বরে এ ঘটনা ঘটে।

আহত মার্কেটিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী মোস্তাকিন রহমান সোয়াদ ও ইসরাত হোসেন ইমন বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ৩৯ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মার্কেটিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের পুরাতন ফোকলোর চত্বরে ক্রিকেট খেলছিলো। খেলা শেষে তাঁরা পাশে অবস্থিত টিউবওয়েলে পানি খেতে যান।

এ সময় পাশে ছাত্রলীগকর্মী মনিরুল বান্ধবীর সঙ্গে দাঁড়িয়ে ছিলেন। মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা ওই মেয়েটির পাস দিয়ে যাওয়ার সময় এ নিয়ে ছাত্রলীগের কর্মী মনিরুল ও রুবেলের সঙ্গে তাঁদের বাগবিতণ্ডা হয়।

পরে টিউবওয়েল থেকে ফেরার পথে ওই শিক্ষার্থীদের খেলার ব্যাট ও স্টাম্প দিয়ে বেধড়ক মারধর করেন ছাত্রলীগকর্মী মনিরুল-রুবেলসহ তাঁদের সহযোগীরা। এই ঘটনায় আহত সোয়াদ ও ইমনকে রামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

অভিযুক্ত ছাত্রলীগের নেতাকর্মীরা হলেন দর্শন বিভাগের মনিরুল ইসলাম (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন), বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপপাঠাগার বিষয়ক সম্পাদক হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী সাদ্দাম হোসেন রুবেল, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মুন।

ঘটনার শিকার ইসরাত হোসেন ইমন বলেন, ‘রাস্তা সরু হওয়ায় মনিরুল ভাইয়ের বান্ধবীর পাশ ঘেঁষে আমার এক বন্ধু এসেছিল। এর জের ধরেই তাঁরা ব্যাট ও স্টাম্প দিয়ে আমাদের মারধর করেন।’ তবে রুবেল মারধরের ঘটনা অস্বীকার করে বলেন, তিনি এ বিষয়ে কিছুই জানেন না। ঘটনাস্থলেও তিনি ছিলেন না বলে দাবি করেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু বলেন, ‘ঘটনা শুনেছি। মনিরুলের মেয়ে বন্ধুকে নিয়ে দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এতে ছাত্রলীগকর্মী মুনও আহত হয়েছে।’

ক্যাম্পাসলাইভ-http://www.campuslive24.com/campus.158196.live24/