বাড়িতেই হোভারবাইক উদ্ভাবন করলেন ফার্জ!

তথ্য প্রযুক্তি বিচিত্র

উদ্ভাবনী ক্ষমতা রয়েছে কমবেশি সবারই। এদের মধ্যে কেউ কেউ বাড়ির পেছনের উঠোনে বসে গবেষণার কলকব্জা নেড়ে ছোট-বড় টুকিটাকি উদ্ভাবনও করে ফেলেন। কলিন ফার্জ এমনই একজন সাহসী সৌখিন উদ্ভাবক। সম্প্রতি তিনি উদ্ভাবন করেছেন উড়ন্ত হোভারবাইক।

 


বাড়িতে বসে নিজের দক্ষতায় শাণ দিতে গিয়ে ফার্জের হাতে জন্ম হলো ব্লেন্ডারের মতো দেখতে উড়ন্ত হোভার বাইকের। ফ্লাইং ব্লেন্ডারের মতো দেখতে বাইকটি বানাতে ফার্জ ব্যবহার করেছেন দুটি পাখাসহ ইঞ্জিন। স্থিতিশীলভাবে উড়ে যাওয়ার জন্য পাখার দুটি ব্লেড একে অপরের বিপরীত দিকে ঘুরবে। ব্লেড ও ইঞ্জিনের উপর ফ্রেম দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। রয়েছে একটি ফুট স্ট্যান্ড সেখানে দাঁড়িয়ে চালক হোভারবাইক পরিচালনা করবে।


চালকযন্ত্র দুটিকে বসানো হয়েছে চিনুক হেলিকপ্টারের পাখার মতো করে। নিজের নতুন উদ্ভাবনীর একটি ভিডিও ইউটিউবে প্রকাশ করেছেন ফার্জ।

তিনি লিখেছেন, উড়তে পারে এমন কিছু চান? আমি এমন কিছুই উদ্ভাবন করেছি যার কোনো চাকা, স্টিয়ারিং আর ব্রেক নেই। নেই কোনো বসার সিট।

অত্যাধুনিক চালনা প্রক্রিয়ার কোনো বিলাসিতা ছাড়াই নিজের বানানো হোভার বাইকে চড়ে ফার্জ উড়ে বেড়াচ্ছেন একটি খোলা মাঠে। তিনি জানান, দুটি ধারালো ব্লেড খুবই ঝুঁকিপূর্ণ। এটির আঘাত তাকে টুকরো টুকরো করে ফেলতে পারে। আর এই স্টিয়ারিংবিহীন হোভার বাইক যেনো আশেপাশের কারও বিপদ না ডেকে আনে তাই লোকহীন মাঠেই হোভার বাইকে ফ্লাইট নিচ্ছেন ফার্জ।

তথ্যসূত্র: ইন্টারনেট।

খবরঃ বাংলানিউজ