বিদেশ থেকে রাজশাহীতে ফিরেছেন ৮০৯ জন প্রবাসী, আইসোলেশনে কেউ নেই

রাজশাহী

সম্প্রতি বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতি করোনাভাইরাসের ঝুঁকি নিয়ে রাজশাহীতে ফিরেছেন ৮০৯ জন প্রবাসী।

তারা রাজশাহী বিভাগের বিভিন্ন এলাকার বাসিন্দা। গত বৃহস্পতিবার পর্যন্ত বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে নিজ এলাকায় ফিরেছেন।

করোনা সংক্রমণ সন্দেহে তারা সবাই বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। এরই মধ্যে হোম কোয়ারেন্টাইন শেষ হয়েছে ৪০ জনের। বাকিরা এখনও হোম কোয়ারেন্টাইনে।

যথাযথভাবে হোম কোয়ারেন্টাইন নিশ্চিতে কাজ করছে সরকারের সংশ্লিষ্ট দপ্তর। নিষেধাজ্ঞা ভেঙে প্রকাশ্যে ঘুরে বেড়ানোয় জরিমানা করা হয়েছে ৯ জনকে।

শুক্রবার সকালে রাজশাহী মহানগরীর সাহেববাজার এলাকায় করোনা সচেতনতায় প্রচারপত্র বিলি করার সময় এ তথ্য জানান বিভাগীয় কমিশনার হুমায়ুন কবির খোন্দকার।

Rajsahi-p

তিনি বলেন, রাজশাহীতে করোনাভাইরাস আক্রান্ত কোনো রোগী এখনও সনাক্ত হয়নি, সেই সঙ্গে আইসোলেশনেও কেউ নেই। এলাকায় ফেরা প্রবাসীদের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। বিষয়টি কঠোরভাবে নজরদারিও করা হচ্ছে।

প্রচারণায় অংশ নিয়ে পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি একেএম হাফিজ আক্তার বলেন, করোনাভাইরাস আক্রান্ত হয়ে মারা যাওয়ার গুজব ছড়িয়ে সাধারণ মানুষের মনে ভীতি সৃষ্টি করা হচ্ছে। এজন্য সাধারণ মানুষকে আরও সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

সকালে সাহেববাজার এলাকায় ঘুরে ঘুরে সচেতনতামূলক প্রচারপত্র বিতরণ করা হয়েছে। এসময় রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হকসহ প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

খবর কৃতজ্ঞতাঃ জাগোনিউজ২৪