বিশ্বমঞ্চ থেকে বিদায় নিল আর্জেন্টিনা

খেলাধুলা

image

কোপা আমেরিকার ৪৪তম আসরে মাঠের যুদ্ধে নামার আগে আর্জেন্টিনা ফুটবল বেশ বড় একটি লজ্জা পেল। লিওনেল মেসি, ডি মারিয়া, হিগুয়েন, আগুয়েরোরা যখন কোপা আমেরিকার কাপ ঘরে নিয়ে যেতে প্রস্তুতি নিচ্ছে, তখন তাদের জুনিয়ররা বিশ্বমঞ্চ থেকে বিদায় নিল।

নিউজিল্যান্ডের ওয়েলিংটনে অনুষ্ঠিত অস্ট্রিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে গোলশুন্য ড্র করে আসর থেকে ছিটকে পড়ল আর্জেন্টিনা।

ফিফা অনূর্দ্ধ-২০ বিশ্বকাপে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচেও জয়ের দেখা পায়নি ভবিষ্যতের মেসি, আগুয়েরোরা। নিজেদের দ্বিতীয় ম্যাচে ঘানার বিপেক্ষ হেরেছিল আর্জেন্টিনা। ঘানার বিপক্ষে ৩-২ গোলে হারের আগে নিজেদের প্রথম ম্যাচে পানামার বিপক্ষে ২-২ গোলের ড্র করেছিল আর্জেন্টাইন যুবারা।

বিশ্বমঞ্চে তাই কোনো ম্যাচ না জিতেই বিদায় ঘণ্টা বেজে উঠল আর্জেন্টাইনদের।
ফিফা অনূর্দ্ধ-২০ বিশ্বকাপের আসরে জয়ের ধারা অব্যাহত রেখেছে ব্রাজিল এবং জার্মানি। ব্রাজিল হারিয়েছে হাঙ্গেরিকে আর জার্মানি হারায় উজবেকিস্তানকে। নেইমার জুনিয়ররা নিজেদের দ্বিতীয় ম্যাচে হাঙ্গেরিকে ২-১ গোলে হারায়। এর আগে ব্রাজিল তাদের প্রথম ম্যাচে হারায় আফ্রিকান চ্যাম্পিয়ন নাইজেরিয়াকে।

নিজেদের দ্বিতীয় ম্যাচে উজবেকিস্তান যুবাদের ৩-০ গোলে হারায় জার্মান যুবারা। নিজেদের প্রথম ম্যাচে জার্মানি ৮-১ গোলের বড় ব্যবধানে জয় পায় ফিজির বিপক্ষে।