বুধবারের সকাল-সন্ধ্যা হরতাল প্রত্যাহার

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ার জামিয়া ইউনুসিয়া মাদ্রাসার ছাত্রদের সঙ্গে সোমবার (১১ জানুয়ারি) রাতে ত্রিমুখি সংঘর্ষে এক ছাত্র নিহত হওয়ার প্রতিবাদে বুধবার সারাদেশে ডাকা সকাল-সন্ধ্যা হরতাল প্রত্যাহার করেছে কওমী ছাত্র ঐক্য পরিষদ।

মঙ্গলবার (১২ জানুয়ারি) সন্ধ্যায় মাদ্রাসার শীর্ষ  আলেম-উলামাদের সঙ্গে চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মাহাবুবুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ২ ঘণ্টাব্যাপী আলোচনা করেন।

আলোচনা শেষে জামিয়া ইউনুসিয়া মাদ্রাসার শিক্ষক মওলানা সাজিদুর রহমান হরতাল প্রত্যাহারের ঘোষণা দেন।

এর আগে বৈঠকে ব্রাহ্মণবাড়িয়ার  জেলা প্রশাসক ড. মোহাম্মদ মোশাররফ হোসেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার এম এ মাসুদ, ১২ বডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নজরুল ইসলাম, র‌্যাব-১৪ এর অধিনায়কসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আলোচনায় কওমী ছাত্র ঐক্য পরিষদের দাবি অনুযায়ী সহকারী পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ ও সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাসকে প্রত্যাহার করার দাবিসহ দায়ীদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তির আশ্বাসের পরিপ্রেক্ষিতে বুধবারের হরতাল প্রত্যাহার করা হয়।

এদিকে জেলা পুলিশের পক্ষে থেকে নিহত ছাত্রের পরিবারকে ৫০ হাজার টাকা আর্থিক অনুদানের ঘোষণা দেওয়া হয়। এর আগে সন্ধ্যায় পুলিশ হেড কোয়ার্টারের নির্দেশে  সহকারী পুলিশ সুপার ও ওসিকে প্রত্যাহার করে নেওয়া হয়।

বাংলানিউজ-http://www.banglanews24.com/fullnews/bn/457040.html