বুধবার রাজশাহী সফরে আসছেন নৌ-পরিবহন মন্ত্রী

রাজশাহী রাজশাহী বিভাগ

নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান পাঁচ দিনের সরকারি সফরে রাজশাহী বিভাগ সফরে আসছেন বুধবার (০৭ অক্টোবর)।

মঙ্গলবার (০৬ অক্টোবর) বিকেলে রাজশাহী আঞ্চলিক তথ্য অধিদপ্তরের সহকারী তথ্য কর্মকর্তা নাফেয়ালা ইসলাম নৌ-পরিবহন মন্ত্রী এ সফরসূচির তথ্য নিশ্চিত করেন।

সফরসূচি অনুযায়ী, মন্ত্রী বুধবার পাবনা মেরিন একাডেমির নির্মাণ কাজ পরিদর্শন করবেন। পরিদর্শন শেষে তিনি পাবনা সার্কিট হাউজে জেলা সড়ক পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন। রাতে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সভাপতি ওয়াজি খানের সঙ্গেকরবেন সৌজন্য সাক্ষাৎ।

পরদিন বৃহস্পতিবার সকালে মন্ত্রী পাবনার ডায়াবেটিক হাসপাতাল পরিদর্শন শেষে বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেবেন। দুপুরে পাবনা থেকে নাটোর আসবেন এবং বড়াইগ্রাম উপজেলার বাগাতিপাড়ায় বড়াল নদীর উপরে নির্মিত স্লুইচ গেট পরিদর্শন করবেন। বিকেলে নাটোর সার্কিট হাউসে জেলা মোটর মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতাদের সঙ্গে মতবিনিময় রয়েছে।

পরদিন শুক্রবার সকালে মন্ত্রী রাজশাহী জেলার চারঘাট উপজেলায় স্লুইস গেট ও বড়াল নদীর উৎসমুখ পরিদর্শন করবেন। পরে তিনি রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে জেলা নদী রক্ষা কমিটির সদস্যদের সঙ্গে বড়াল নদী পুন‍ঃরুদ্ধার, নদীর অবৈধ দখল ও দূষণ প্রতিরোধ, নদীর নাব্যতা সংরক্ষণ বিষয়ে মতবিনিময় সভায় অংশ  নেবেন। বিকেলে সার্কিট হাউসে রাজশাহী জেলা মোটর মালিক ও শ্রমিক নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন।

শনিবার মন্ত্রী চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদ স্থল বন্দর পরিদর্শন ও স্থল বন্দর উপদেষ্টা কমিটির সভায় যোগ দেবেন। বিকেলে নওগাঁয় যাবেন এবং জেলা সড়ক পরিবহন ঐক্য পরিষদের উদ্যোগে মালিক শ্রমিক যৌথ সমাবেশে উপস্থিত থাকবেন।

রোববার সকালে বগুড়া সেনা অডিটরিয়ামে আদিবাসী ও শ্রমজীবী সমাবেশে যোগ দেবেন। বিকেলে সিরাজগঞ্জ পৌঁছাবেন এবং সড়ক পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন। নৌ-পরিবহন মন্ত্রী এদিন সন্ধ্যায় ঢাকার উদ্দেশে সিরাজগঞ্জ ছাড়বেন।

সুত্রঃ বাংলানিউজ