ভোগান্তি-ঝামেলা এড়াতে আগেই ফিরছেন অনেকে

জাতীয়

ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরতে শুরু করেছেন রাজধানীবাসী। তবে  তা এখনও পুরোদমে শুরু হয়নি। ভোগান্তি ছাড়া ফিরতেই আগেভাগে এ যাত্রা বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। তারা বলছেন, ঈদের ছুটি শেষ করে আজ লোকজন ফিরতে শুরু করেছে। তবে ঢাকায় ফেরা মানুষের চাপ বাড়বে শনিবার (০৮ জুন) বিকেল ও রোববার (০৯ জুন) সকালে।

শনিবার বেলা ১২টা পর্যন্ত রাজধানীর অন্যতম ব্যস্ত আন্তঃজেলা বাস টার্মিনাল গাবতলী বাস টার্মিনাল ঘুরে রাজধানী ফেরা মানুষের কিছু চিত্র দেখা যায়।

ঈদের ছুটি শেষ করে সপরিবারে কুষ্টিয়ার দৌলতপুর থেকে ঢাকা ফিরেছেন আব্দুল আলিম। বেসরকারি এই চাকরিজীবী বাংলানিউজকে বলেন, আমার অফিস সোমবার (১০ জুন) থেকে। পরিবার নিয়ে এক দিন আগেই এসেছি। যানজট ও বাসের টিকিট না পাওয়ার ঝামেলা এড়ানোর জন্যই চলে এসেছি। প্রতিবারই ঈদের ছুটি শেষে ফেরার সময় পরিবহনে আসতে একটু বেগ পেতে হয়। এই কারণে আমি একদিন আগে ঢাকা চলে এসেছি।

গ্রামের বাড়ি রাজবাড়ী থেকে ঢাকায় ফিরেছেন একটি ওষুধ কোম্পানির কর্মকর্তা মো. আতাউল গণি মুক্তাদির। বাংলানিউজকে তিনি বলেন, আমার অফিস রোববার। স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন করেই ফিরে এলাম ঢাকায়। রাতে আসতে পারতাম, যদি ভিড় হয়, যদি টিকিট না পাই; এ কারণে একটু আগেই চলে এলাম।

বরিশাল থেকে ঢাকা এসেছেন একটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষিকা শিরিন আক্তার। তিনি বলেন, আমার ব্যক্তিগত কাজ ও স্কুলের ক্লাসের জন্য তাড়াতাড়ি চলে এসেছি। এক-দু’দিন পর এলে ফেরি পারাপারের জটে পড়তে হতো। ঈদের সময় একটু ভিড় থাকে। তাই আগেই চলে এলাম।

সাউথ লাইন পরিবহনের কাউন্টার ম্যানেজার মো. ইউসুফ বলেন, ভালো যাত্রী আসছে। আবার এখান থেকে যাচ্ছেও। শনিবার বিকেল থেকে ঢাকা ফেরা যাত্রীদের চাপ বাড়বে। রোববার সকালে সবচেয়ে বেশি চাপ থাকবে।

সাকুরা পরিবহনের গাবতলী কাউন্টার সিনিয়র মাস্টার সাখাওয়াত হোসেন বলেন, ঢাকায় যাত্রী ফিরছে মোটামুটি ভালো। আজ (শনিবার) বিকেল থেকেই বেশিরভাগ যাত্রা ফেরা শুরু করবে। আর রোববার সকালে ফেরা যাত্রীদের মূল চাপ পড়বে।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজটোয়েন্টিফোর