মনোনয়ন ফরম নিয়েছেন অর্ধশত সাবেক রাবি শিক্ষার্থী

রাজশাহী

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতাসহ অর্ধশত শিক্ষার্থী আওয়ামী লীগের হয়ে দেশের বিভিন্ন প্রান্তে নৌকা প্রতীকের মনোনয়ন ফরম নিয়েছেন। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

ছাত্রলীগ সূত্রে জানা গেছে, রাজশাহী বিভাগে ১৬টি সংসদীয় আসনে মনোনয়ন প্রত্যাশী রয়েছেন ৩২ জন। রংপুর বিভাগের ছয়টি সংসদীয় আসনে ৯ জন, খুলনা বিভাগের সাতটি সংসদীয় আসনে ৭ জন, চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগে একজন করে ২ জনসহ মোট ৫০ জন সাবেক শিক্ষার্থী ও ছাত্রনেতা মনোনয়ন ফরম উত্তোলন করেছেন।

রাজশাহী বিভাগের মধ্যে- পাবনা-১ (সাথিয়া-বেড়া) আসনে অ্যাড. শামসুল হক টুকু, অধ্যাপক আবু সাইয়িদ ও ইব্রাহিম হোসেন মুন। পাবনা-২ (সুজানগর-বেড়া) আসনে জাহাঙ্গীর কবির রানা, আশিকুর রহমান খান সবুজ ও কামরুজ্জামান উজ্জ্বল।

পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনে রবিউল আলম বুদু, সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনে অ্যাড. শেখ আব্দুল হামিদ লাভলু, বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাচিয়া) আসনে তবিবুর রহমান তবি এবং অজয় সরকার, বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনে হাবিবুর রহমান ও অ্যাড. জান্নাতুল ফেরদৌসী রুপা। বগুড়া-৬ (সদর) আসনে সাখাওয়াত হোসেন শফিক, জয়পুরহাট-২ (কালাই-ক্ষেতলাল আক্কেলপুর) আসনে শামসুল আলম দুদু ও তাজমহল হিরক, নাটোর-১ (লালপুর) আসনে অ্যাড. মো. আবুল কালাম আজাদ, নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি, রতন সাহা, আহম্মদ আলী মোল্যা ও কোহেলী কুদ্দুস মুক্তি।

রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনে ওমর ফারুক চৌধুরী এমপি, রাজশাহী-২ (সদর) আসনে আহসানুল হক পিন্টু ও বর্তমান এমপি ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি।

রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে অ্যাড. শরিফুল ইসলাম শরিফ আয়েন উদ্দিন এমপি, বেগম আখতার জাহান এমপি। রাজশাহী-৪ (বাঘমারা) আসনে জিনাতুন নেসা তালুকদার ও আবুল কালাম আজাদ, রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে নুরুল ইসলাম ঠান্ডু , আব্দুল ওয়াদুদ দারা এমপি এবং নার্গিস সুরাইয়া সুলতানা শেলী আর রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) লায়েব উদ্দিন লাভলু।

রংপুর বিভাগের মধ্যে নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনে সরকার ফারহানা আখতার, ড. হামিদা বানু শোভা।
দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনে আবু হুসাইন বিপু, দিনাজপুর- ৫ (পার্বতীপুর-ফুলবাড়ী) আসনে অ্যাড. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি এবং গাইবান্ধার গোবিন্দগঞ্জ- ৪ আসনে অধ্যাক্ষ আবুল কালাম আজাদ।

ঠাকুরগাঁও-২ (হরিপুর-বালিয়াডাঙ্গা) আসনে একেএম শামিম ফেরদৌস টগর, ঠাকুরগাঁও-৩ পীরগঞ্জ-রাণীশংকৈল) আসনে সেলিনা জাহান লিটা এমপি ও রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনে ড. এম শাহ্ নওয়াজ আলি এবং ওয়ালিউর রহমান দোলন।

খুলনা বিভাগের খুলনা-৫ (ডুমুরিয়া-ফুলতলা) আসনে বাবু নারায়ন চন্দ্র চন্দ এমপি, মাগুরা-১ (মাগুরা সদর-শ্রীপুর) আসনে অ্যাড. সাইফুজ্জামান শিখর, বাগেরহাট-২ (সদর) আসনে অ্যাড. মীর শওকত আলী বাদশা এমপি, বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরনখোলা)
আসনে অ্যাড. আমিরুল আলম মিলন, কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে অধ্যাপক মোফাজ্জেল হক ও যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) মনিরুল ইসলাম মনির এমপি এবং যশোর-১, শার্শা উপজেলা আসনে ড. এ কে এম আখতারুল কবির।

অন্যদিকে চট্টগ্রাম বিভাগের বান্দরবানে ৩০০নং সংসদীয় আসনে বীর বাহাদুর এমপি এবং ময়মনসিংহ বিভাগের নেত্রকোনা-৪ (মোহনগঞ্জ-মদন-খালিয়াজুরী) নারী আসনে রেবেকা মমিন এমপি পদে মনোনয়ন পত্র ক্রয় করেছেন।

খবর কৃতজ্ঞতাঃ জাগোনিউজ২৪