মন্ত্রীর আশ্বাসে রাবিতে আন্দোলন স্থগিত

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

চার মন্ত্রীর আশ্বাসের কারণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অধ্যাপক এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যার বিচার দাবিতে চলমান আন্দোলন স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার (১৭ মে) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয় রাবি শিক্ষক সমিতি। সোমবার থেকে আন্দোলন স্থগিত রেখেছে ইংরেজি বিভাগ।

সকালে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শাহ্ আজম বলেন, মন্ত্রীদের উদ্যোগ ও অনুরোধে আন্দোলন স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে দোষীদের শনাক্তে ও শাস্তি বিধানে সংশ্লিষ্ট দফতরগুলোর আন্তরিকতার অভাব দেখা দিলে কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে।
এদিকে. ইংরেজি বিভাগও তাদের কর্মসূচি স্থগিত করেছে বলে জানান বিভাগের সভাপতি এ এফ এম মাসউদ আখতার। মামলার অগ্রগতি না দেখলে ক্যাম্পাসের গ্রীষ্মকালীন ছুটি শেষে নতুন কর্মসূচি হাতে নেওয়া হবে বলেও জানান তিনি।

গত ২৩ এপ্রিল থেকে শিক্ষক সমিতি ও ইংরেজি বিভাগ শিক্ষক রেজাউল করিম হত্যার বিচার দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছিল। গ্রীষ্মকালীন ছুটি উপলক্ষে আগামী ২০ থেকে ২৬ মে বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ বন্ধ থাকবে। ছুটি শেষে আগামী ২৭ মে ইংরেজি বিভাগ ও শিক্ষক সমিতি নতুন কর্মসূচির কথা বিবেচনা করবে বলে জানা গেছে।

এরআগে গত ১৪ ও ১৫ মে স্বরাষ্ট্রমন্ত্রী, শিক্ষামন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী বিশ্ববিদ্যালয়ের এসে আন্দোলনে সংহতি প্রকাশ করে শিক্ষক হত্যার দ্রুত বিচারের আশ্বাস দেন। ওই সময় তারা আন্দোলন প্রত্যাহার করে ক্লাসে ফিরে যাওয়ার জন্য শিক্ষকদের অনুরোধ করেন।

গত ২৩ এপ্রিল রাজশাহী নগরীর শালবাগান এলাকায় নিজ বাড়ির অদূরে অধ্যাপক রেজাউল করিমকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা।

খবরঃ বাংলানিউজ