মেয়র বুলবুলের বরখাস্তের আদেশ বহাল

রাজশাহী রাজশাহী বিভাগ

বিএনপি নেতা ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে আপাতত বরখাস্তই থাকতে হচ্ছে। রোববার প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ রাষ্ট্রপক্ষের এক আবেদনে এ আদেশ দেয়।

নাশকতার মামলায় গত ৭ মে তাকে রাজশাহীর মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে বর্তমান সরকার। এরপর মেয়র বুলবুলের করা এক রিট আবেদনে গত ২৮ মে হাই কোর্টের একটি দ্বৈত বেঞ্চ মেয়র পদ থেকে সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করে। সাময়িক বরখাস্তের আদেশ কেন অবৈধ ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুলও জারি করে হাই কোর্ট। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। মেয়র বুলবুলের পক্ষে ছিলেন এ এফ হাসান আরিফ ও আমিনুল হক হেলাল।

অ্যাটর্নি জেনারেল বলেন, আপিল বিভাগের আদেশের ফলে সাময়িক বরখাস্তের আদেশ বহাল থাকছে। তাই তিনি কোনো দায়িত্ব নিতে পারবেন না। এছাড়া মেয়র বরখাস্ত হওয়ায় গত ৩১ মে রাজশাহী মেয়রের দায়িত্ব দেয়া হয়েছে কাউন্সিলর মো. নিজাম উল আযীমকে।

বুলবুলের আইনজীবী আমিনুল হক হেলাল বলেন, চেম্বার আদালতের স্থগিতাদেশ অব্যাহত রেখে আবেদনটি নিষ্পত্তি করে দিয়েছেন আপিল বিভাগ। এখন হাইকোর্টে মামলাটির শুনানি হবে। উল্লেখ্য, সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলায় অভিযোগপত্রভুক্ত আসামি হওয়ায় সিলেটের মেয়র আরিফুল হকও বরখাস্ত রয়েছেন।