মোহনপুরে শিক্ষকের দাবিতে ফের সড়কে ছাত্রীরা

মোহনপুর রাজশাহী

শিক্ষক নিয়োগের দাবিতে হাতে ফেস্টুন, ব্যানার, প্লেকার্ড নিয়ে ক্লাশ বর্জন করে মহাসড়ক অবরোধ করেছে রাজশাহীর মোহনপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীরা। শিক্ষকের পদ সৃষ্টি ও শূন্যপদে শিক্ষক নিয়োগের দাবিতে বৃহস্পতিবার বেলা ১১ টা থেকে ঘণ্টাব্যাপী ক্লাশ থেকে বেরিয়ে রাজশাহী-নওগাঁ মহাসড়কে অবস্থান নেয় তারা। এতে প্রায় ঘণ্টব্যাপী সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায় ওই মহাসড়কে।

ছাত্রীরা জানান, তাদের স্কুল সরকারি হলেও শিক্ষকের সংখ্যা মাত্র ৬ জন। এরমধ্যে মধ্যে দীর্ঘদিন ধরেই গণিত শিক্ষকের পদশূন্য। কিছু দিন আগে পর্যন্ত স্কুলে পাঁচজন শিক্ষক ছিল। এরমধ্যে ইংরেজি শিক্ষককে বদলী করা হয়েছে। এখন শিক্ষকের অভাবে তারা গুরুত্বপূর্ণ গণিত ও ইংরেজি ক্লাশ করতে পারছে না।

ছাত্রীরা জানান, এখন তাদের স্কুলে ইংরেজী, গণিত ও বিজ্ঞানের শিক্ষক নেই। বর্তমানে ৪ জন শিক্ষক নিয়ে জোড়াতালি দিয়ে কোনমতে ক্লাস নিচ্ছেন। কিছুদিন থেকে ক্লাস বন্ধ হওয়ার কারণে রাস্তায় নামতে বাধ্য হয়েছে বলেও অভিযোগ করেন তারা।

এদিকে খবর পেয়ে শিক্ষার্থীদের শান্ত করতে ছুটে আসেন উপজেলা প্রশাসনে পক্ষে উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আব্দুস সামাদ, ভাইস চেয়ারম্যান আবুল কালাম আজাদ, বানেছা বেগম, থানার ওসি এসএম মাসুদ পারভেজ। তারা শিক্ষার্থীদের বুঝিয়ে শিক্ষক নিয়োগের আশ^াস দিলে তারা অবেরোধ তুলে নেয়।

মোহনপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আজিজ বলেন, স্কুলে ৩০৯ জন শিক্ষার্থী আছে। এর বিপরীতে শিক্ষক মাত্র চারজন। শিক্ষকের অভাবে সব শ্রেণীর ক্লাস করানো সম্ভব হচ্ছে না। উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আব্দুস সামাদ বলেন, আগামী রবিবার জেলা সমন্বয় সভায় বিষয়টি আলোচনা করে সমস্যা সমাধানের চেষ্টা করা হবে।

প্রসঙ্গত, এর আগে ২০ আগষ্ট ওই স্কুলে শিক্ষার্থীরা শিক্ষকের দাবীতে মহাসড়ক অবরোধ করেছিল। ওইদিন উপজেলা নির্বাহী কর্মকর্তা এক সপ্তাহের মধ্যে মধ্যে দাবি পুরণের আশ্বাস দিলেও তাদের দাবি পুরণ হয়নি।

খবরঃ ডেইলি সানশাইন

1 thought on “মোহনপুরে শিক্ষকের দাবিতে ফের সড়কে ছাত্রীরা

Comments are closed.