যান্ত্রিক ত্রুটিতে রাজশাহীতে নামতে ব্যর্থ নভোএয়ারের ফ্লাইট

রাজশাহী

ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছাড়ার পর অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেন নভোএয়ারের একটি ফ্লাইটের ৭২ জন যাত্রী।

সোমবার (১৬ মে) বেলা পৌনে ১১টার দিকে ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে নির্ধারিত ফ্লাইটটি ছেড়ে আসলেও আকাশে যান্ত্রিক ক্রটির কারণে সেটি রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দরে অবতরণ করতে না পেরে ফের শাহজালাল বিমানবন্দরে ফিরে যায়।

রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান জানান, নভোএয়ারের ওই ফ্লাইটটি বেলা সাড়ে ১১টার দিকে অবতরণের কথা ছিল। কিন্তু আকাশে যান্ত্রিক ক্রটির কারণে সেটি ফের শাহজালাল বিমানবন্দরে ফিরে যায়। সেখানে এয়ারক্রাফট বদল করে যাত্রীদের গন্তব্যে পৌঁছানো হবে।

প্লেনটির পাইলট কন্ট্রোল রুম সূত্র জানায়, হঠাৎ ইন্ডিকেটরে ত্রুটি দেখা দেওয়ায় পাইলট সিগন্যাল পাচ্ছিলেন না। আকাশে অনেক সময় ঘুরে অবশেষে ফ্লাইটটি শাহজালাল বিমানবন্দরে ল্যান্ড করানো হয়।

এদিকে, এ ঘটনায় যাত্রীদের মধ্যে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। যাত্রীরা অনেকেই এ সময় কান্নাকাটি করেন।

ওই ফ্লাইটে থাকা রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন জানান, তিনিসহ ফ্লাইটটিতে থাকা ৭২ জন যাত্রী অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন।  ফ্লাইটটি শাহ মখদুম বিমানবন্দরের রানওয়েতে নামতে না পেরে ফের ঢাকায় ফিরে আসে। এসময় যাত্রীদের মাঝে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে।

নভোএয়ারের নিম্নমানের এয়ারক্রাফট ও যাত্রীসেবা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

গত ১ এপ্রিল রাজশাহী-ঢাকা রুটে ফ্লাইট চালু করে বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার। রাষ্ট্রীয় পতাকাবাহী বাংলাদেশ বিমান ও বেসরকারি সংস্থা ইউএস বাংলার পাশাপাশি অভ্যন্তরীণ এ রুটে ফ্লাইট পরিচালনা করছে নভোএয়ার।

খবরঃ বাংলানিউজ