যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন রাবি উপাচার্য

ক্যাম্পাসের খবর রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন সরকারি পর্যায়ের ‘একাডেমিক এক্সচেঞ্জ/স্টাডি ভিজিট প্রোগ্রাম’-এর আওতায় ১৬ দিনের জন্য যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন। মঙ্গলবার (১৪ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ শাখার প্রশাসক প্রফেসর মো. ইলিয়াছ হোসেন এ তথ্য জানিয়েছেন।

প্রফেসর মো. ইলিয়াছ হোসেন জানান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের উচ্চশিক্ষার মানোন্নয়ন প্রকল্পের (হেকেপ) আওতায় শিক্ষা মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম খানের নেতৃত্বে ১২ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের সদস্য হিসেবে বুধবার (১৫ জুলাই) তিনি সফরে যাচ্ছেন।

সফরকালে তারা যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং বেশকিছু উচ্চশিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান পরিদর্শন করবেন। এছাড়া সেসব বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠানের সঙ্গে বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোর বিভিন্ন ধরনের একাডেমিক সহযোগিতার ক্ষেত্রগুলো অনুসন্ধান করবেন।

উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন ছাড়াও সফরকারি প্রতিনিধি দলে রয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এ মাহমুদ, যুগ্ম-সচিব আমিনুল ইসলাম খান, হেকেপ’র প্রকল্প পরিচালক ড. গৌরাঙ্গ চন্দ্র মহান্ত। ১৬ দিনের সফর শেষে তারা দেশে ফিরবেন।