রমেল চাকমা হত্যার বিচারের দাবিতে রাবিতে মানববন্ধন

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

রমেল চাকমা হত্যার প্রতিবাদ এবং পার্বত্য চট্টগ্রামের অস্থায়ী সেনা ক্যাম্প প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে জুম্ম শিক্ষার্থীবৃন্দ। বুধবার সকাল সাড়ে ১১টার  দিকে বিশ্ববিদ্যালয় টুকিটাকি চত্বরে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
ফোকলোর বিভাগের শিক্ষক প্রফেসর আমিরুল ইসলাম কনকের সভাপতিত্বে ও হিসাব বিজ্ঞান বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী অরুণ বিকাশ চাকমার সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, আদিবাসি ছাত্র পরিষদের কেন্দ্রিয় কমিটির সভাপতি বিভূতিভুষণ মাহতো, রাবি শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি এম এম শাকিল, রাবি শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি লিটন দাস, রাজশাহী মহানগর পাহাড়ী চাকমা সমিতির সভাপতি দীপন চাকমা, রাসেল চাকমা প্রমুখ।
এই সময় বক্তারা বলেন, রমেল চাকমার হত্যা কোন নতুন ঘটনা নয়, বাংলাদেশ স্বাধীনতার পর থেকে আদিবাসিদের সেনা শাসনের বেড়াজালে আবদ্ধ করে রাখা হয়েছে। বিভিন্ন সময় রমেলের মতো হাজার হাজার আদিবাসিদের হত্যা, নির্যাতন করে তাদের মৌলিক অধিকার হতে বঞ্চিত করা হচ্ছে।

সেনারা যেখানে শান্তি বয়ে আনবে সেখানে তারা নিরীহ উপজাতিদের উপর চালাচ্ছে নিষ্ঠুর স্টিম রোলার, তারা কি মানব সেবার পরিবর্তে মানুষ হত্যার দায়িত্ব নিয়েছে? আমরা সরকারের কাছে দাবি জানাচ্ছি অবিলম্বে রমেল চাকমার হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি ও পার্বত্য চট্টগ্রাম থেকে অস্থায়ী সেনা ক্যাম্প প্রত্যাহার করে পাবত্য শান্তি চুক্তির সঠিক বাস্তবায়ন করা হোক।

খবরঃ ক্যাম্পাসলাইভ২৪