রাজশাহীকে এগিয়ে নিতে সকলের সহযোগিতা প্রয়োজন : লিটন

রাজশাহী

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহীকে সমন্বিতভাবে এগিয়ে নিতে সকলের সহযোগিতা প্রয়োজন। এজন্য দায়িত্ব গ্রহণের পর সকল উন্নয়ন সহযোগী সংস্থার সাথে বিভিন্ন সময়ে মতবিনিময় সভার আয়োজন করা হয়। যার মধ্যে দিয়ে রাজশাহীর কাঙ্খিত উন্নয়ন টেকসই করা সম্ভব। পরিকল্পিত নগরায়ণের জন্য এ ধরণের আয়োজন প্রয়োজন। পারস্পরিক আলোচনা ও সহযোগিতায় যে কোন সমস্যা সমাধান করে সকল উন্নয়ন কাজ ত্বরান্বিত করা সম্ভব বলে আশাবাদ ব্যক্ত করেন মেয়র।

রোববার বিকেলে নগরভবনের সরিৎ দত্ত সভাকক্ষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন, রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় সেবা প্রদানকারী সংস্থার সাথে উন্নয়ন প্রকল্প বিষয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

রাসিকের সচিব আবু হায়াত মো. রহমতুল্লাহর সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় রাসিকের প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, সাবেক দায়িত্বপ্রাপ্ত মেয়র ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম, বিটিসিএলের জিএম মো. আব্দুল মান্নান, ডিজিএম মো. গোলাম মুর্শেদ, নেসকোর প্রধান প্রকৌশলী মুহা. খায়রুল আমিন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শিরিন ইয়াসমিন, ওয়াসার ডিএমডি একেএম আমিরুল ইসলাম, সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মোঃ শামসুজ্জোহা বক্তব্য দেন। পাওয়ার পয়েন্টে প্রেজেন্টেশন দেন রাসিকের নির্বাহী প্রকৌশলী নূর ইসলাম ইসলাম উপস্থিত ছিলেন।

সভায় কাশিয়াডাঙ্গা হতে কোর্ট পর্যন্ত সড়ক চার লেনে উন্নীতকরণ, রাজশাহী কলেজ থেকে কোর্ট পর্যন্ত রাস্তা প্রশস্তকরণ, তালাইমারী হতে কাটাখালী পর্যন্ত রাস্তা ৬ লেনে উন্নীতকরণ, রাজশাহী বাইপাশ সড়ক চারলেনে উন্নীতকরণ, বিমানবন্দর সড়কে আলিফ লাম মীম রাস্তায় প্রস্তাবিত বিমান স্থাপনের সংযোগ রাস্তা প্রশস্তকরণসহ আইল্যান্ড তৈরিকরণ, সিএন্ডবি মোড় হতে শহীদ এ এইচ এম কামারুজ্জামান পর্যন্ত গ্রেটার রোড ওভারলে করণ বিষয়ে আলোচনা করা হয়।

সভায় রাজশাহী সিটি কর্পোরেশনের কাউন্সিলর, কর্মকর্তা, বিটিসিএল, পশ্চিমাঞ্চলীয় গ্যাস কোম্পানী, নেসকো, ওয়াসা, সড়ক ও জনপথের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

খবর কৃতজ্ঞতাঃ দৈনিক সানশাইন