রাজশাহীতে আঞ্চলিক পর্যায়ে স্কিল কম্পিটিশন

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউট

রাজশাহীতে আঞ্চলিক পর্যায়ে স্কিল কম্পিটিশন, শোভাযাত্রা ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (০১ ডিসেম্বর) সকালে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটে বেলুন ও ফেস্টুন উড়িয়ে কম্পিটিশনের উদ্বোধন করেন রাজশাহীর সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খায়রুজ্জামান লিটন বলেন, একটি আদর্শ ও সুশৃঙ্খল রাষ্ট্র গঠনে কারিগরি শিক্ষার কোনো বিকল্প নেই। কারিগরি শিক্ষার বিকাশের মাধ্যমে দেশ এগিয়ে যাচ্ছে। ২০২১ সালের মধ্যে দেশ মধ্যম আয়ের এবং ৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দিন আহম্মেদ। বিশেষ অতিথি ছিলেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের যুগ্ম সচিব সফিউদ্দিন আহমদ।

এছাড়া অন্যান্যের মধ্যে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সকালে উদ্বোধনী অনুষ্ঠানের আগে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি মহানগরীর রেলগেট গৌরহাঙ্গাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ইনস্টিটিউটে গিয়ে শেষ হয়। পরে অতিথিরা মেলার স্টল পরিদর্শন করেন।

মেলায় রাজশাহী বিভাগের ১৫টি শিক্ষা প্রতিষ্ঠান অংশ নিয়ে তাদের ৪৫টি প্রজেক্ট প্রদর্শন করে।

খবরটি প্রকাশ করেছেঃ বাংলানিউজ২৪