রাজশাহীতে আরো একজনের করোনা সনাক্ত

মোহনপুর রাজশাহী

রাজশাহীতে আরও একজন করোনাভাইরাসে আক্রান্ত রোগি শনাক্ত হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজে (রামেক) স্থাপিত ল্যাবে মনসুর রহমান নামের এক ব্যক্তির নমুনায় করোনাভাইরাস পাওয়া যায়। রোববার সন্ধায় পরীক্ষার পর ফলাফলে তার নমুনা পজেটিভ আসে। এ নিয়ে রাজশাহী জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ জনে। নতুন আক্রান্ত ব্যক্তির বাড়ি রাজশাহীর মোহনপুর বলে জানা গেছে।

রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ডা. বুলবুল হাসান জানান, তাদের ল্যাবে প্রতিদিন ৯৪টি নমুনা পরীক্ষা করা সম্ভব। তবে রোববার ৭০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে একজনের করোনা পজেটিভ পাওয়া গেছে।

রাজশাহীতে গত ১২ এপ্রিল প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয়। এরপর গত ২০ এপ্রিল পর্যন্ত মোট আটজন করোনা আক্রান্ত রোগি শনাক্ত হয়। এদের মধ্যে পাঁচজন নারী ও তিনজন পুরুষ। আক্রান্তদের মধ্যে পুঠিয়া উপজেলায় পাঁচজন, বাগমারায় একজন, মোহনপুর একজন ও বাঘা উপজেলায় একজন। এদের মধ্যে সাতজনই ঢাকা-নারায়ণগঞ্জ ও গাজিপুর থেকে এসেছেন। তারা নিজ বাড়িতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

আক্রান্তদের মধ্যে ৮০ বছর বয়সের একজন রোববার সকালে মারা যান। তার বাড়ি বাঘা উপজেলায়। তবে বাঘা উপজেলার করোনা আক্রান্ত ওই বৃদ্ধের করোনায় সংক্রমিত হওয়ার উৎস এখনও পাওয়া যায়নি। তিনি রামেক হাসপাতালে চার দিন ধরে চিকিৎসাধীন ছিলেন। গত সোমবার সকালেই তাকে রাজশাহীর সংক্রমক ব্যাধি (আইডি) হাসপাতালের করোনা ওয়ার্ডে স্থানান্তর করা হয়। পরে রাতে তার করোনা পজিটিভ বলে রিপোর্ট আসে।

ওই রোগী রামেক হাসপাতালে চিকিৎসাধীন থাকার কারণে সেখানকার চিকিৎসক-নার্স ও কর্মচারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ কারণে মঙ্গলবার হাসপাতালের ২১ চিকিৎসক ও ১২ নার্সসহ ৪২ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়। তারা ওই রোগীর মাধ্যমে করোনায় সংক্রমিত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছিল। তবে বুধবার এবং বৃহস্পতিবার তাদের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়নি।

খবর কৃতজ্ঞতাঃ দৈনিক সানশাইন