রাজশাহীতে ইলিশের বাজার মন্দা

রাজশাহী

বাঙালির প্রাণের উৎসব পয়লা বৈশাখ। এই দিনটির আর মাত্র চারদিন বাকি। এর মধ্যে পোশাকের বাজারে বৈশাখের হাওয়া লাগলেও লাগেনি ইলিশের বাজারে।

পান্তা-ইলিশ ছাড়া বৈশাখ অসম্পন্ন থাকলেও এর প্রভাব পড়েনি নগরীর বাজারগুলোতে। ইলিশের বাজার মন্দা। ক্রেতার অপেক্ষায় রয়েছেন ইলিশ বিক্রেতারা।

বিক্রেতারা বলছেন, ইলিশের দাম এক সপ্তাহ আগের চেয়ে এখন কিছুটা কম। তারপরেও ক্রেতা নেই। গত বছরের দিকে এই সময় বেশ ভালো বিক্রি হয়েছে ইলিশ। কিন্তু এ বছর তেমন ক্রেতা নেই। আশা করা হচ্ছে, ১২ থেকে ১৩ তারিখের দিকে বিক্রি বাড়তে পারে।

নগরীর নিউমার্কেট এলাকার ইলিশ মাছ বিক্রেতা কালন বলেন, মাছের আমদানি ভালো। তবে ক্রেতা নেই। ইলিশ মাছ ওজন অনুযায়ী দাম। মোকাম থেকে কার্টুন হয়ে আসে। একটি কার্টুনে ১০ কেজি করে থাকে।

তিনি বলেন, বর্তমানে ৭০০ গ্রাম ওজনের ইলিশ মাছ ৭০০ টাকায় বিক্রি হচ্ছে। আধাকেজি ওজনের মাছ ৪০০ থেকে সাড়ে ৪০০ টাকা। আর সাড়ে ৫০০ গ্রামের মাছ ৫০০ টাকা দরে বিক্রি হচেছ। বৈশাখ হিসেবে দাম কম আছে। আশা করা হচ্ছে, দুই-একদিন পরে ক্রেতা বাড়তে পারে।

নগরীর নিউমার্কেট এলাকার আড়তদার সালেক হোসেন বলেন, রাজশাহীর বাজারে ইলিশ মাছের দাম বাড়েনি। তারপরও ক্রেতা নেই। গত এক সপ্তাহের চেয়ে বর্তমানে মাছের দাম কেজিতে ৫০ থেকে ৬০ টাকা কমেছে। আশা করা হচ্ছে, ১২ থেকে ১৩ তারিখের দিকে বিক্রি বাড়তে পারে।

খবরঃ রাইজিংবিডি

1 thought on “রাজশাহীতে ইলিশের বাজার মন্দা

Comments are closed.