রাজশাহীতে ঈদের প্রধান জামাত সকাল ৮টায়

রাজশাহী

রাজশাহীতে ঈদুল আজহার প্রধান জামাত হজরত শাহ মখদুম (র.) কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সকাল আটটায় অনুষ্ঠিত হবে। প্রধান ঈদের জামাতে অংশ নেবেন রাজশাহীর বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

বরাবরের মতো এবারও ঈদের জামাতের ঈমামতি করবেন নগরীর জামিয়া ইসলামিয়া শাহ মখদুম (র.) মাদরাসার অধ্যক্ষ মুফতি মাওলানা মো. শাহাদাত আলী। তার সহকারী থাকবেন নগরীর হেতেমখাঁ বড় মসজিদের পেশ ঈমাম ও খতিব মাওলানা মো. ইয়াকুব আলী। তবে বৈরী আবহাওয়া বিরাজ করলে একই সময়ে হযরত শাহ মখদুম (র.) দরগা মসজিদে একাধিক ঈদের নামাজ অনুষ্ঠিত হবে। আগত মুসল্লিদের সুবিধায় প্রথম বারেরমতো ওজুর ব্যবস্থা থাকছে। থাকছে অস্থায়ী শৌচাগার।

জেলা প্রশাসন এসব তথ্য নিশ্চিত করেছে। যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে পবিত্র ঈদুল আজহা উদযাপনে সরকারি বিভিন্ন কর্মসূচি নেয়ার কথাও জানিয়েছে জেলা প্রশাসন।

নগর পুলিশ জানিয়েছে, প্রধান ঈদ জামাত ঘিরে অপ্রীতিকর ঘটনা এড়াতে পর্যাপ্ত নিরাপত্তা দেবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বিশেষ করে জঙ্গিবাদ ও উসকানিমূলক কার্যকলাপ যাতে না হয় সেই বিষয়ে সতর্ক দৃষ্টি রাখা হবে।

এবার ঈদ জামাত আয়োজনে কোনো বাধ্যবাধকতা নেই। তবে নগরীতে সিটি কর্পোরেশনের সঙ্গে যৌথভাবে ২৫টি ঈদ জামাত আয়োজন করা হবে। এসব ঈদ জামাতের বেশির ভাগই শেষ হবে সকাল সাড়ে ৮টার মধ্যে। উপজেলা পর্যায়েও ওই সময়ের মধ্যেই ঈদ জামাত শেষ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রাজশাহী সিটি কর্পোরেশন, ইসলামিক ফাউন্ডেশন ও রাজশাহী শাহ মখদুম দরগা ট্রাস্ট এবং স্থানীয় সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী, নগরীতে প্রথম দুটি ঈদ জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টায়। নগরীর আম চত্বরে আহলে হাদিস মাঠ এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে এ দুটি ঈদ জামাত।

খবর কৃতজ্ঞতাঃ জাগোনিউজ২৪