রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী পালনে প্রস্তুতি

রাজশাহী

রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী (সাঃ) পালনের প্রস্তুতি নেওয়া হয়েছে। শনিবার (২ ডিসেম্বর) সকালে বিভিন্ন মসজিদ ও সংগঠনের উদ্যোগে মহানগরীতে বিশাল জশনে জুলুস বের হয়ে রাজশাহীর কেন্দ্রীয় শাহ মখদুম (রহ.) দরগা শরীফে গিয়ে শেষ হবে।

সেখানে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ-সমৃদ্ধি এবং কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হবে।

মহানগরীর শিরোইল কলোনির বাইতুল মামুর জামে মসজিদ এবং আঞ্জুমান আশরাফিয়ার উদ্যোগে সকাল সাড়ে ৮টার দিকে বিশাল জশনে জুলুস বের করা হবে।

অপরদিকে সকাল ৯টায় খানকায়ে গাওসুল আজম গাওসিয়া, তালীমে কোরআন তামাউয়াফি মাদ্রাসা, ইস্কে নবী ভক্তদের উদ্যোগে মহানগরীতে পৃথক জশনে জুলুস বের করা হবে।

এছাড়া মহানগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে বাংলাদেশ সুফী ফাউন্ডেশনের উদ্যোগে নূরানী আনন্দ শোভাযাত্রা বের করা হবে। কেন্দ্রীয় শাহ মখদুম (রহ.) দরগা মসজিদে সীরাতুন্নবী (সাঃ) উদযাপনে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

এদিকে, পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে এরই মধ্যে মহানগরীর প্রধান প্রধান সড়ক ও সড়কদ্বীপসমূহে কালেমা তৈয়ব খচিত পতাকা দিয়ে সাজানো হয়েছে।

শুক্রবার (০১ ডিসেম্বর) সন্ধ্যায় মহানগরীর শিরোইল কলোনি এলাকায় গিয়ে দেখা যায়, বায়তুল মামুর জামে মসজিদসহ আশপাশের মসজিদ গুলোতে আলোকসজ্জা করা হয়েছে।

শিরোইল কলোনি এলাকার ১, ২, ৩, ৪ নম্বর সড়কের চারপাশের বাড়ি গুলোও লাল ও সবুজ পতাকা এবং রঙিন বাতি দিয়ে সাজানো হয়েছে। পাশাপাশি শোভা পাচ্ছে সুসজ্জিত তোরণ।

খবরটি প্রকাশ করেছেঃ বাংলানিউজ২৪

2 thoughts on “রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী পালনে প্রস্তুতি

Comments are closed.