রাজশাহীতে উদযাপিত হচ্ছে বঙ্গবন্ধুর জন্মদিন

রাজশাহী

রাজশাহীতে বিপুল উৎসাহ-উদ্দীপনায় উদযাপিত হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস।

শুক্রবার (১৭ মার্চ) সকাল ৯টায় গভ. ল্যাবরেটরি স্কুল থেকে শোভাযাত্রা বের করে জেলা প্রশাসন। শোভাযাত্রাটি শিশু একাডেমিতে গিয়ে শেষ হলে সেখানে শিশু সমাবেশ অনুষ্ঠিত হয়।

সকাল দশটায় শিল্পকলা একাডেমি চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ শেষে শিশুর স্বাস্থ্য সচেতনতা, পুষ্টি ও খাদ্য বিষয়ক আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকাল পৌনে ৮টায় রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ ও রেজিস্ট্রার প্রফেসর মুহাম্মদ এন্তাজুল হকসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বেলা ১১টার দিকে রাজশাহীর কুমারপাড়ার স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন আওয়ামী লীগ নেত‍ারা। এ সময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ মহানগরের সিনিয়র নেত‍া ও রাজশাহী জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত নেতারা উপস্থিত ছিলেন।

দলীয় কার্যালয়ে কেক কাটা অনুষ্ঠান ও শোভাযাত্রাও করেছে  আওয়ামী লীগ। সন্ধ্যায় রয়েছে আলোচনা সভা।

সকাল থেকে রাজশাহীর শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ বিষয়ক আলোচনা ও ডকুমেন্টারি প্রদর্শনী চলছে। বিকেলে ল্যাবরেটরি স্কুল, কোর্ট একাডেমি, পিএন স্কুল, আলুপট্টি মোড় ও লক্ষ্মীপুর মোড়ে এ ডকুমেন্টারি প্রদর্শন করা হবে।
বাদ জুম্মা সকল মসজিদে মিলাদ মাহফিল ও সুবিধামতো সময়ে অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনা অনুষ্ঠিত হচ্ছে।

রাজশাহী গণগ্রন্থাগারে শুক্রবার থেকে শুরু হয়েছে ‘বঙ্গবন্ধুর জীবন ও মহান মুক্তিযুদ্ধ ভিত্তিক’ পুস্তক ও ডকুমেন্টারি প্রদর্শনী। সপ্তাহব্যাপী এ প্রদর্শনী চলবে আগামী ২৩ মার্চ পর্যন্ত।

খবরঃ বাংলানিউজ