রাজশাহীতে উদ্ধার সৎ মা’র হাতে অপহৃত শিশু মীম

রাজশাহী রাজশাহী বিভাগ

অপহরণের দুই দিন পর উদ্ধার হয়েছে রাজশাহীতে সৎ মা কর্তৃক অপহৃত মাবিয়া ইসলাম মীম নামের পাঁচ বছরের এক শিশু।

সোমবার (১৯ অক্টোবর) দুপুরে শিশু মীমকে নিয়ে পালানোর পথে মহানগরীর মেহেরচন্ডির কড়াইতলা এলাকায় সৎ মা শ্যামলীকে আটক করে এলাকাবাসী। খবর পেয়ে পুলিশ শ্যামলীকে গ্রেফতার করে মীমকে তার মায়ের হাতে তুলে দেয়।

শিশু মীমের মা তিশা জানান, গত শনিবার (১৭ অক্টোবর) তার মেয়েকে বাবার কাছে নিয়ে যাওয়ার নাম করে বাড়ি থেকে পুঠিয়া থানার জামিরায় নিয়ে যায় শ্যামলী। কিন্তু পরে খোঁজ নিয়ে জানতে পারেন মীম তার বাবার বাড়িতে নেই।

এ অবস্থায় শ্যামলীর বিরুদ্ধে স্থানীয় নবদিগন্ত মহিলা উন্নয়ন সংস্থার কাছে  সাহায্য চান তিশা। তিশার অভিযোগের ভিত্তিতে সংস্থার নির্বাহী পরিচালক রাজিয়া সুলতানা শ্যামলীকে ফোন দিলে সে প্রথমে মীমকে নেয়ার কথা অস্বীকার করলেও পরে তাকে ফেরত দেয়ার বিনিময়ে ৫০ হাজার টাকা দাবি করে। আর এ নিয়ে বেশি বাড়াবাড়ি করলে রাজিয়া সুলতানার শিশুকেও অপহরণ করার হুমকি দেয় শ্যামলী।

পরে রাজিয়া সুলতানা ও মীমের মা তিশা বোয়ালিয়া থানায় শ্যামলীর বিরুদ্ধে শিশু অপহরণের অভিযোগ দায়ের করেন।

এর মধ্যেই সোমবার দুপুরে শিশু মীমকে নিয়ে মেহেরচন্ডি এলাকা দিয়ে যাওয়ার পথে এলাকাবাসীর হাতে আটক হয় শ্যামলী। খবর পেয়ে পুলিশ শ্যামলীকে থানায় নিয়ে আসে এবং শিশু মীমকে তার মা তিশার হাতে তুলে দেয়।

এ ব্যাপারে রাজশাহী মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সহকারী কমিশনার সুশান্ত চন্দ্র রায় জানান, পুঠিয়া থানা থেকে শিশু মীমকে বিকেলে তার মায়ের কাছে হস্তান্তর করা হয়েছে। এছাড়া মীমের সৎ মা শ্যামলীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জানান তিনি।