রাজশাহীতে উদ্বোধন হল মার্কেটস অ্যাপস

রাজশাহী

হাতের মুঠোয় কেনাকাটার সুবিধার জন্য রাজশাহীবাসীর জন্য উদ্বোধন হল ‘রাজশাহী মার্কেটস অ্যাপস’। গতকাল মঙ্গলবার মেট্রোপলিটন প্রেসক্লাবে এ অ্যাপসের উদ্বোধন করা হয়। মারস সফটওয়্যার ইন্টার-ন্যাশনাল লি: এর নির্বাহী পরিচালক মুক্তিযোদ্ধা সাইদুর রহমান এ অ্যাপসের উদ্বোধন করেন। প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে তথ্য ও উপাত্ত তাৎৰণিক মানুষের নিকট হাজির করছে মার্কেটস অ্যাপস।

উদ্বোধনকালে নির্বাহী পরিচালক সাইদুর রহমান বলেন, মোবাইল ফোন, কম্পিউটার, ইন্টারনেট, টিভি মাধ্যমগুলি ডিজিটাল পিছিয়েপড়া অর্থনৈতিক কর্মকা-ে রাজশাহী শহরকে এগিয়ে নিতে রাজশাহী মার্কেটস অ্যাপসের উদ্বোধন করা হয়। বৃহত্তর রাজশাহীর সকল প্রকার শিল্প ও বাণিজ্যক পণ্যের প্রচার প্রসার এবং কেনাকাটার জন্য ক্রেতা ও বিক্রেতা উভয়েই ডিজিটাল পদ্ধতি ও প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এই অ্যাপসের বৈশিষ্ট্য হচ্ছে চমৎকার উপস’াপনা ও আকর্ষণীয় প্রদর্শনের মাধ্যমে পণ্যের প্রচার প্রসার এবং সহজে কেনাকাটা, চাহিদার পণ্য যাচাই বাছাইয়ের সুযোগ করে দেয়া। পণ্যটি কোথায় কতদূরে কোন পথে গেলে পাওয়া যাবে তা দেখিয়ে দেবে এই অ্যাপস।

এছাড়া সেবা ও প্রচারধর্মী বাড়ী বা ফ্লাট ভাড়া বা ক্রয়-বিক্রয়, চাকরির বিজ্ঞপ্তি, আসবাবপত্র, ইলেকট্রিক সামগ্রী, মেরামত প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠানাদি কখন, কোথায় এমনকি হারানো বা প্রাপ্তি বিজ্ঞপ্তি থাকবে এতে। রাজশাহী মার্কেটস অ্যাপস “ডিজিটাল রাজশাহী” গড়ায় অবদান রাখতে সৰম হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
অ্যাপসটি স্মার্টফোন থেকে গুগল পেস্নস্টোর বা অ্যাপল পেস্নস্টোর থেকে রাজশাহী মার্কেটস অ্যাপস লিখে সার্চ দিলে এই অ্যাপসটি পাওয়া যাবে।

এসময় উপসি’ত ছিলেন, মার্কেটিং অফিসার শাহিনুর খাতুন, অ্যাড-ভাইজার রেজওয়ানুল ইসলাম, সদস্য আকবর আলী ও হায়দার আলীসহ বিভিন্ন গণমাধ্যমকর্মিবৃন্দ।

খবরঃ দৈনিক সোনালী সংবাদ