রাজশাহীতে উৎসাহ, উদ্দীপনায় উদযাপিত হচ্ছে ঈদ-উল আজহা

রাজশাহী

বিপুল উৎসাহ, উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) রাজশাহীতে উদযাপিত হচ্ছে ঈদ-উল আজহা।

ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয় হযরত শাহ্ মখদুম (রহ.) কেন্দ্রীয় ঈদগাহে সকাল ৮টায়। জামাতে রাজনৈতিক দলের নেতা, সরকারি ও বেসরকারি উচ্চ পর্যায়ের কর্মকর্তা এবং সাধারণ মানুষ এক কাতারে শরিক হয়ে ঈদের দুই রাকাত ওয়াজিব নামাজ আদায় করেন।

ঈদের নামাজের পর মহানগরের মোড়ে মোড়ে ধর্মপ্রাণ মানুষ কোলাকুলির মাধ্যমে ঈদের শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন।

এদিকে, ঈদ-উল আজহা উপলক্ষে রাজশাহী জেলা প্রশাসন ও সিটি করপোরেশনের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সকাল থেকেই সিটি করপোরেশনের উদ্যোগে নগর ভবন, তালাইমারী কিউবিক চত্বর, ভদ্রা স্মৃতি অম্লান, সিএনবির মোড় বিমান চত্বর সুসজ্জিত করা হয়েছে।
ঈদের আগের দিন থেকে রাতে এ সড়কগুলোতে আলোকসজ্জা শোভা পাচ্ছে। এছাড়া বিভিন্ন প্রধান সড়ক ও দ্বীপে জাতীয় পতাকা ছাড়াও ‘ঈদ মোবারক’ এবং ‘লা ইলাহা ইল্লালাহ’ খচিত রং-বেরংয়ের পতাকা দিয়ে সাজানো হয়েছে।

হাসপাতাল, জেলখানা, শিশু সদন, শিশু নিবাস, সেফ হোম, ছোট মনি নিবাস, শিশু কেন্দ্র, শিশু পল্লী ও এতিমখানাগুলোতে উন্নতমানের খাবার পরিবেশন করা হচ্ছে।

ঈদের জামাত আদায়ের সময় মহানগর জুড়ে র‌্যাব ও পুলিশ নিরাপত্তা বলয় গড়ে তোলে। এছাড়া আনন্দঘন ও শান্তিপূর্ণ পরিবেশে ঈদ-উল আজহা উদযাপনে আইন-শৃঙ্খলা পরিস্থিতির যেন কোনো বিঘ্ন না ঘটে সে ব্যাপারে রাজশাহী মহানগর পুলিশ বিশেষ নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করেছে।

খবরঃ বাংলানিউজ