রাজশাহীতে এইচএসসির প্রথমদিনে অনুপস্থিত ১৪৪৬

ক্যাম্পাসের খবর রাজশাহী

এইচএসসি ও সমমানের পরীক্ষার প্রথম দিনেই রাজশাহী শিক্ষাবোর্ডে অনুপস্থিত ছিল এক হাজার ৪৪৬ জন পরীক্ষার্থী। সোমবার বিভাগের আট জেলার ১৯৮টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে বাংলা প্রথমপত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সবমিলিয়ে এদিন পরীক্ষার্থী ছিল এক লাখ ২১ হাজার ৮৬ জন। তবে পরীক্ষায় অংশ নেয় এক লাখ ১৯ হাজার ৬৪০ জন। বিকেলে রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. আনারুল হক প্রমানিক এ তথ্য নিশ্চিত করেন।

পরীক্ষা নিয়ন্ত্রক জানান, পরীক্ষার স্বাভাবিক পরিবেশ অক্ষুণ্ন ছিল। এ নিয়ে স্থানীয় প্রশাসন ও অভিভাবকসহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। একই সঙ্গে সুষ্ঠুভাবে পরীক্ষাগ্রহণ নিশ্চিত করতে সবার সহায়তা চান তিনি।

পরীক্ষা নিয়ন্ত্রকের দফতর জানিয়েছে, বাংলা প্রথমপত্রে রাজশাহী বোর্ডে অনুপস্থিত ছিল এক হাজার ৪৪৬ জন পরীক্ষার্থী। এর মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক পরীক্ষার্থী অনুপস্থিত বগুড়ায় ৩০ কেন্দ্রে ২২৮ জন। এরপর যথাক্রমে পাবনায় ২৫ কেন্দ্র ২০৮, সিরাজগঞ্জে ২৮ কেন্দ্রে ১৯০ জন, নওগাঁয় ২৬ কেন্দ্রে ১৪৫ জন, নাটোরের ২০ কেন্দ্রে ১১৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৫ কেন্দ্রে ১০৪ জন এবং জয়পুরহাটের ১৪ কেন্দ্রে ৫৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

শিক্ষাবোর্ড সূত্র জানিয়েছে, এ বছর বোর্ডে পরীক্ষার্থী রয়েছে এক লাখ ৫০ হাজার ৯৫৪ জন। এর মধ্যে ৮২ হাজার ১৬৯ জন ছেলে এবং ৬৮ হাজার ৭৯৫ জন মেয়ে। সবমিলিয়ে এবার অনিয়মিত পরীক্ষার্থী ৩১ হাজার ২৫৬ জন। বাকি এক লাখ ১৯ হাজার ৬৯৮ জন নিয়মিত।

খবর কৃতজ্ঞতাঃ জাগোনিউজ২৪