রাজশাহীতে এমপির বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ

রাজশাহী

জেলা পরিষদ নির্বাচনে রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সরকার দলীয় সংসদ সদস্য (এমপি) আয়েন উদ্দিনের বিরুদ্ধে অনুষ্ঠিতব্য জেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) দুপুরে এ ব্যাপারে জেলা রিটার্নিং আফিসারের কাছে লিখিত অভিযোগও দায়ের করা হয়।

এতে সংসদ সদস্য আয়েন উদ্দিনের বিরুদ্ধে আচরণবিধি ভেঙে আওয়ামী লীগের চেয়ারম্যান পদপ্রার্থী মাহবুব জামান ভুলুর পক্ষে প্রচারণা চালানো ও ভুড়িভোজ অনুষ্ঠানের অভিযোগ করা হয়েছে।

রিটার্নিং অফিসার ও রাজশাহী জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীনের কাছে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী মাহবুব জামান ভুলুর প্রতিদ্বন্দ্বী বিদ্রোহী প্রার্থী মোহাম্মদ আলী সরকার অভিযোগটি দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, সোমবার (১৯ ডিসেম্বর) দুপুরে রাজশাহীর মোহনপুর উপজেলার ত্রিমোহনী এলাকার মৌগাছি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আল-আমিন বিশ্বাসের গুদাম চত্বরে একটি নির্বাচনী সভার আয়োজন করেন সংসদ সদস্য আয়েন উদ্দিন। ওই সভায় ভোটারদের ডেকে তিনি ভুলুকে ভোট দেওয়ার নির্দেশ দেন। পরে ভোটারদের ভুরিভোজ করান তিনি। এতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হয়।

এর আগে ভুলুর পক্ষে গত ১৫ ডিসেম্বর উপজেলার জাহানাবাদ এলাকায় নির্বাচনী প্রচারণা চালান তিনি। এছাড়া গত ১৭ ডিসেম্বর আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণা চালান রাজশাহী-১ (গোদাগাড়ী- তানোর) আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী ও রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য আবদুল ওয়াদুদ দারা।

এ ঘটনায় এমপি দারা ও ফারুক চৌধুরীর বিরুদ্ধে রিটার্নিং অফিসারের কাছে লিখিতভাবে অভিযোগ করেন অপর প্রার্থী মোহাম্মদ আলী সরকার। এরপর নির্বাচন কমিশন এমপি দারা ও ফারুক চৌধুরীকে শোকজ করে।

সংসদ সদস্য আয়েন উদ্দিনের বিরুদ্ধে অভিযোগের ব্যাপারে প্রশ্ন করা হলে রাজশাহী জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার কাজী আশরাফ উদ্দীন বলেন, অভিযোগ পাওয়া গেছে। তবে অভিযোগের কপিটি জেলা সহকারী রিটার্নিং অফিসারের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। তিনিই এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

খবরঃ বাংলানিউজ

1 thought on “রাজশাহীতে এমপির বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ

Comments are closed.