রাজশাহীতে ওজনে কম দেওয়ায় জরিমানা গুনলো শিবগঞ্জ সুইটস

রাজশাহী

ওজনে কারচুপির অভিযোগে রাজশাহীর সুপরিচিত মিষ্টির দোকান শিবগঞ্জ সুইটসসহ চার প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

রোববার (১০ জানুয়ারি) বিকেলে একজন ক্রেতা মিষ্টি কিনছিলেন।

এ সময় হাতে-নাতে ওই মিষ্টি মেপে ওজনে কম পাওয়ায় এ জরিমানা করা হয়।

জানা যায়, ওজনে কম দেওয়াসহ পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে রাজশাহীতে বিকেলে চার প্রতিষ্ঠানকে ২৮ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। বিকেলে মহানগরের সাহেব বাজার ও ছোট বনগ্রাম এলাকায় ভোক্তা অধিদফতর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. হাসান-আল-মারুফের নেতৃত্বে তদারকিমূলক অভিযান ও একই সঙ্গে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

হাসান-আল-মারুফ বলেন, অভিযানে মহানগরের সাহেব বাজারের শিবগঞ্জ সুইটসকে ওজনে কারচুপি করার অপরাধে ১৯ হাজার টাকা এবং মহানগরের ছোট বনগ্রাম এলাকায় আখি ফার্মেসিকে মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রির প্রস্তাব করা ও প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রি না করার অপরাধে তিন হাজার টাকা, লুৎফর স্টোরকে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে এক হাজার টাকা, মেসার্স সহিদ ওয়েল মিলকে প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রয় না করার অপরাধে পাঁচ হাজার টাকা নগদ জরিমানা করা হয়।

তিনি বলেন, রাজশাহী মহানগর পুলিশের সহায়তায় অভিযান পরিচালিত হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মধ্যে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয়। পাশাপাশি আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয় বলেও জানান হাসান-আল-মারুফ।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজ