রাজশাহীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা

রাজশাহী রাজশাহী বিভাগ

একাত্তরে মুক্তিযুদ্ধের সময় বুদ্ধিজীবী হত্যার দায়ে ফাঁসির আদেশ পাওয়া জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের চূড়ান্ত রায় কেন্দ্র করে রাজশাহীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী।

মহানগরী ও আশপাশের এলাকাসহ উপজেলা সদরগুলোতে আইন-শৃঙ্খলা বাহিনী বর্তমানে সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছেন।

বুধবার (১৮ নভেম্বর) সকাল থেকে মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রধান সড়কগুলোতে টহল দিচ্ছে পুলিশ ও ৠাব। মহানগরীর প্রবেশ পথগুলোতে চেকপোস্ট বসানো হয়েছে। কাউকে সন্দেহ হলেই তল্লাশি করা হচ্ছে। মোটরসাইকেলসহ বিভিন্ন যানবহনের ওপরও বাড়ানো হয়েছে নজরদারি। চালানো হচ্ছে তল্লাশিও। একসঙ্গে তিনজন যাত্রী থাকলে নামিয়ে দেওয়া হচ্ছে।

মহানগরীর বিভিন্ন পয়েন্টে কাজ করছে সবগুলো গোয়েন্দা সংস্থার সদস্যরা। এছাড়া সাদা পোশাকে পুলিশ সদস্যদের ছড়িয়ে ছিটিয়ে রাখা হয়েছে। টহল দিচ্ছে পুলিশ ও ৠাবের একাধিক টিম।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) অতিরিক্ত কমিশনার সরদার তমিজ উদ্দিন আহমেদ জানান, মহানগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। রায় ঘোষণা কেন্দ্র করে রাজশাহী মহানগরীর আইন-শৃংঙ্খলা পরিস্থিতি বিঘ্নিত হয় এমন কর্মকাণ্ড কোনোভাবেই বরদাস্ত করা হবে না। কেউ নাশকতার চেষ্টা চালালে তা কঠোর হাতে দমন করা হবে।

এজন্য সকাল থেকে পুলিশকে সতর্ক অবস্থানে রাখা হয়েছে বলেও জানান তিনি।

বাংলানিউজ