রাজশাহীতে করোনা রোগী ৪ হাজার ছুঁই ছুঁই, মৃত্যু ৫৫

রাজশাহী রাজশাহী বিভাগ

করোনা সংক্রমণ বাড়তে থাকায় ক্রমেই ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে রাজশাহী। এখন পর্যন্ত উত্তরের এই বিভাগের আট জেলায় কোভিড-১৯ সংক্রমিত হয়ে ৫৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ছয়জনের।

যার মধ্যে তিনজনই রাজশাহী জেলার। এছাড়া বিভাগের আট জেলায় এই সময়ে নতুনভাবে আরও ২৫১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য মঙ্গলবার (২৩ জুন) দুপুরে করোনায় নতুন মৃত্যু ও আক্রান্তের এই তথ্য নিশ্চিত করেছেন।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য বলেন, মারা যাওয়া অন্য তিনজন বগুড়া জেলা অধিবাসী। কোভিড-১৯ আক্রান্ত হয়ে বগুড়ায় এখন পর্যন্ত সর্বোচ্চ ৩৬ জনের মৃত্যু হয়েছে। নতুন তিনজনের মৃত্যুতে রাজশাহী জেলায় মৃতের সংখ্যা ৬ এবং বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ জনে।

রাজশাহী ও বগুড়ার বাইরে বিভাগের নওগাঁ জেলায় মৃত্যুর সংখ্যা ৪, নাটোরে ১, সিরাজগঞ্জে ৩ এবং পাবনায় ৫। এছাড়া পাশের জেলা চাঁপাইনবাবগঞ্জ এবং জয়পুরহাটে করোনায় আক্রান্ত হয়ে এখনও প্রাণহানির ঘটনা ঘটেনি।

রাজশাহীর দুই পিসিআর ল্যাবে নতুনভাবে করোনা শনাক্ত ২৫১ রোগীর মধ্যে ১৩৬ জনই বগুড়ার অধিবাসী। এছাড়া পাবনায় ৬৫, রাজশাহীতে ৩৫, সিরাজগঞ্জে ১২, চাঁপাইনবাবগঞ্জে ২, জয়পুরহাটে ১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দেওয়া তথ্য মতে, রাজশাহী বিভাগের ৮ জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৯৭৫ জন। এর মধ্যে রাজশাহী জেলায় রয়েছে ২৯৯ জন। আর রাজশাহী মহানগর এলাকায় রয়েছেন ১৭১ জন।

এছাড়া রাজশাহী বিভাগের বগুড়া জেলায় ২ হাজার ৩৩০, জয়পুরহাটে ২৫৫, নওগাঁয় ২৩৯, সিরাজগঞ্জে ২৮০, পাবনায় ৩৩৬ জন, নাটোরে ১৩৯ জন এবং চাঁপাইনবাবগঞ্জে ৮৮ জন শনাক্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন মোট ৭৮৯ জন। গত ১২ এপ্রিল প্রথম করোনার সংক্রমণ ধরা পড়ার পর এখন পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৭৮৯ জন।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজ