রাজশাহীতে করোনায় আরও ৮ জনের মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জ রাজশাহী রাজশাহী বিভাগ

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ৫ জন করোনা পজিটিভ হয়ে এবং ৩ জন উপসর্গ নিয়ে মারা গেছেন।

মৃতদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৫ জন এবং রাজশাহীর ৩ জন রয়েছেন।

এর আগের ২৪ ঘণ্টায় রাজশাহীতে সব রেকর্ড ভেঙে করোনা আক্রান্ত ও করোনা উপসর্গ নিয়ে একদিনে সর্বোচ্চ ১৬ জনের মৃত্যু হয়।

শনিবার (০৫ জুন) রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হওয়া ৮ জনের জনের মধ্যে ৫ জন করোনা পজিটিভ রোগী ছিলেন। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৩ জন ও রাজশাহীর ২ জন রয়েছেন। এছাড়া ৩ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। তাদের মরদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার রিপোর্ট পাওয়ার পর তাদের নাম করোনা পজিটিভ হয়ে মৃত্যুর তালিকায় ওঠানো হবে। তবে মৃতদের সবার মরদেহ স্বাস্থ্যবিধি মেনে দাফন করতে নির্দেশ দেওয়া হয়েছে।

এক প্রশ্নের জবাবে ডা. সাইফুল ফেরদৌস আরও জানান, বর্তমানে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন ২২৪ জন। গত ২৪ ঘণ্টায় ২৫৬ জনের নমুনা পরীক্ষার পর নতুন নতুনভাবে ১৩১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। নতুন রোগী ভর্তি হয়েছেন ১৬ জন। এর মধ্যে রাজশাহীর ১০ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫ জন ও নওগাঁ জেলার ১ জন রয়েছেন। বর্তমানে আইসিইউতে ভর্তি রয়েছেন ১৬ জন রোগী।

এদিকে, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে উদ্বেগজনক হারে মৃত্যু ও সংক্রমণ বাড়ছে। কেবল গত ২৪ মে দুপুর থেকে ৫ জুন সকাল পর্যন্ত রামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১০১ জনের মৃত্যু হলো। এর মধ্যে করোনা সংক্রমিত ছিলেন ৬১ জন। অন্যদের করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজ