রাজশাহীতে কল করলেই পৌঁছে যাবে জামিল ব্রিগেডের অ্যাম্বুলেন্স

রাজশাহী

এখন থেকে রাজশাহী নগরীতে করোনায় আক্রান্ত রোগীর জন্য ফোন করলেই হাসপাতালে আনা-নেওয়ার জন্য হাজির হয়ে যাবে ফ্রি অ্যাম্বুলেন্স। মহামারিকালে শহরের দরিদ্র অসহায় মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে মানবিক এমন উদ্যোগ নিয়েছে ওয়ার্কার্স পার্টির নেতৃত্বাধীন গঠিত স্বেচ্ছাসেবী ভলান্টিয়ার টিম ‘শহীদ জামিল ব্রিগেড’।

শুক্রবার (১৮ জুন) বেলা ১২টায় রাজশাহীর সাহেব বাজার জিরোপয়েন্টে এই ফ্রি অ্যাম্বুলেন্স সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।
ব্রিগেডের হটলাইন- ০১৭১২-২৭৭৮৭১ এবং ০১৭২৩-৯০৪৯০১ এই নম্বরে মহানগরীর যে কেউ ফোন করলেই চলে আসবে অ্যাম্বুলেন্স। রোগীকে দ্রুততম সময়ে পৌঁছে দেবে হাসপাতালে, তবে এ জন্য একটি টাকাও খরচ করতে হবে না। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত রাজশাহী মহানগরীতে ২৪ ঘন্টা এই সার্ভিস দিবে তাঁরা।

অ্যাম্বুলেন্স উদ্বোধনের সময় জামিল ব্রিগেডের প্রধান সমন্বয়ক ও নগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু বলেন, ‘রাজশাহীতে পুরোদমে চোখ রাঙাচ্ছে করোনা। রামেক হাসপাতাল তার পরিধি অনুযায়ী চিকিৎসা সেবা প্রদানে হিমিশিম খাচ্ছে। আমাদের শহরে এমন অনেক গরীব মানুষ আছে; যারা করোনায় আক্রান্ত হলে আর্থিকসহ বিভিন্ন কারণে অ্যাম্বুলেন্স, অক্সিজেনের মতো জরুরি সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।’

দেবু বলেন, ‘মহামারিকালে এ ধরনের মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত ও তাদের ভোগান্তি কমাতে আমাদের দলের সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার সার্বিক ব্যবস্থাপনা ও নিদের্শনায় আমরা ফ্রি অ্যাম্বুলেন্স সেবা চালু করলাম। শহরে থাকা যেকোন মানুষ; যেকোন সময় আমাদের হটলাইনে ফোন করে এই সেবা নিতে পারবেন।’ চাহিদা বিবেচনায় প্রয়োজন হলে এর পরিধি আগামীতে আরো বাড়ানো হবে বলে জানান দেবাশিষ প্রামাণিক দেবু।

এসময় ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও মহানগর সম্পাদকমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু, জামিল ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক চুন্না মোরশেদ, সাবেক ছাত্রনেতা সালাউদ্দীন জেম, মহানগর সম্পাদক মন্ডলীর সদস্য আব্দুল মতিন, মনির উদ্দিন পান্না, নাজমুল করিম অপু, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, মহানগর ওয়ার্কার্স পার্টির সদস্য আব্দুল খালেক বকুল, অসিত পাল, সীতানাথ বণিক, সাঈদ চৌধুরী, আলমগীর হোসেন, মহানগর ছাত্র মৈত্রীর সভাপতি ওহিদুর রহমানসহ যুবমৈত্রী, ছাত্রমৈত্রী, জাতীয় শ্রমিক ফেডারেশন ও শহীদ জামিল ব্রিগেডের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

খবর কৃতজ্ঞতাঃ Daily Sunshine